সততার অনন্য দৃষ্টান্ত গড়লেন সেন্টু মিয়া

প্রকাশিত: ডিসে ১৮, ২০১৯ / ০২:১৫পূর্বাহ্ণ
সততার অনন্য দৃষ্টান্ত গড়লেন সেন্টু মিয়া

সততার অনন্য দৃষ্টান্ত গড়লেন লাইব্রেরি ব্যবসায়ী সেন্টু মিয়া। রাজধানীর হাজারীবাগের জুতার ব্যবসায়ী হারুন অর রশিদের সাড়ে ১১ লাখ টাকা খোয়া যায় গত বৃহস্পতিবার রাতে। পাওনাদের কাছ থেকে আদায় করা টাকা খুইয়ে দিশেহারা হয়ে পড়েন তিনি। এই টাকার অনেকটা আশা ছেড়ে দিয়েছিলেন এই ব্যবসায়ী।

তার হারিয়ে যাওয়া পুরো টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিয়েছেন লাইব্রেরি ব্যবসায়ী সেন্টু মিয়া। নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে খোঁজ মেলে টাকার প্রকৃত মালিকের।

মঙ্গলবার রাতে হারুন অর রশিদের হাতে সাড়ে ১১ লাখ টাকা তুলে দেয়া হয়। সেন্টু মিয়ার উপস্থিতিতে ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান মালিকের হাতে টাকা তুলে দেন।

এসময় নিউ মার্কেট জোনের এডিসি মোহাম্মাদ শাহেদ মিয়া, এসি আবুল হাসান, ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম কাইয়ুম উপস্থিত ছিলেন।

এসময় সেন্টু মিয়ার সততার প্রশংসা করে পুলিশ কর্মকর্তা সাজ্জাদুর রহমান বলেন, ‘মানুষের সততা ও মানবতা এখনো আছে এটা তার জ্বলন্ত উদাহরণ। তার সততার পুরস্কার আর্থিক মূল্যমানে না হলেও আল্লাহর কাছে পাবেন।’

প্রকৃত মালিকের হাতে টাকা ফিরিয়ে দিয়ে নিজের দায়িত্ব পালন করেছেন বলে জানান সেন্টু মিয়া। আর ব্যবসায়ী হারুন আর রশিদ হারানো টাকা ফেরত পেয়ে সন্তোষ প্রকাশ করেন। সততার জন্য সেন্টু মিয়ার ভূয়সী প্রশংসা করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন