বিজয় দিবসের খাবার খেয়ে জাবিতে ৩১ জন অসুস্থ

প্রকাশিত: ডিসে ১৮, ২০১৯ / ১২:১২পূর্বাহ্ণ
বিজয় দিবসের খাবার খেয়ে জাবিতে ৩১ জন অসুস্থ

মহান বিজয় দিবস উপলক্ষে সরবরাহকৃত বিশেষ খাবার খেয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হলের ৩১ জন নারী শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা কেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক মাহবুবা জান্নাত এ তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যায় সংশ্লিষ্ট হলে গিয়ে ৩১ জন অসুস্থ শিক্ষার্থীকে চিকিৎসা দিয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গতকাল সোমবারের রাতের বেলায় বিজয় দিবস উপলক্ষে সরবরাহকৃত খাবার খেয়ে শিক্ষার্থীরা অসুস্থ হয়েছে।

তবে শিক্ষার্থীদের দাবি অসুস্থর সংখ্যা ৭০ জনের কাছাকাছি।

সুফিয়া কামাল হলের আবাসিক শিক্ষার্থী ফারজানা ইসলাম বলেন, বিজয় দিবসের খাবার খেয়ে আজ সকাল থেকে শিক্ষার্থীরা অসুস্থ হতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গেসঙ্গে এ সংখ্যা বাড়তে থাকে।পেটের পীড়ায় ভুগতে দেখা গেছে সবাইকে। হলের ৫০ জনের অধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

সবারই একইরকম শারীরিক সমস্যা কো কারণে হতে পারে প্রশ্নে তিনি বলেন, গতকালকের মাংসের রান্নায় গন্ডগোল হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক অসুস্থ শিক্ষার্থী বলেন, আজ সকাল বেলা থেকে আমার পেটে পীড়া শুরু হয়। এরপর হলের অন্যান্য মেয়েরাও দেখি অসুস্থ হয়ে গেছে। সবারই পেট ব্যথা হচ্ছে। আমি নিশ্চিত যে, গতকালকের খাবারের সমস্যার ফলেই আমরা অসুস্থ হয়ে পড়েছি।

এ বিষয়ে বেগম সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক মোতাহার হোসেন বলেন, আমি বিষয়টি জেনেছি। ১৫-২০ জনের মতো শিক্ষার্থী অসুস্থ হয়েছে। ডাক্তার নিয়ে তাদের চিকিৎসা দিয়েছি। গতকালকে মাংস রান্নায় সমস্যা হতে পারে ধারণা করছি।

খাদ্য ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত লোকদের অব্যবস্থাপনার কারণে এরকম হয়েছে কি-না জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি দুঃখজনক।আমরা অব্যবস্থাপনা বলব না, কারণ এর আগে এরকম হয়নি। তবে কী কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়েছে তার কারণ বের করার জন্য কাল সভায় সিন্ধান্ত নেব।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন