মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ কোচ জেমস ফস্টার

প্রকাশিত: ডিসে ১৭, ২০১৯ / ০৮:৩৯অপরাহ্ণ
মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ কোচ জেমস ফস্টার

খুলনা টাইগার্সের ইংলিশ কোচ জেমস ফস্টার বলেছেন, মুশফিকুর রহিমের মতো কঠোর পরিশ্রমী খেলোয়াড় আমি আর কখনোই দেখিনি।

দেশের ক্রিকেটে রান মেশিন হিসেবেই পরিচিত মুশফিকুর রহিম। ধারাবাহিক রান করা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম জাতীয় দলের সাবেক এ অধিনায়ক।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের শুরু থেকেই রান করে যাচ্ছেন মুশফিক। প্রথম ম্যাচে মাত্র ২২ বল খেলে ২৮ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছেদেন।

মঙ্গলবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাজশাহী রয়্যালসের মুখোমুখি হয় খুলনা টাইগার্স।

এদিন রাজশাহীর বিপক্ষে ১৯০ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে ব্যাটিংয়ে রীতিমতো তাণ্ডব চালান মুশফিক। ৫১ বল খেলে ৯টি চার ও ৪টি ছক্কায় ৯৬ রান করে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান খুলনা টাইগার্সের এ অধিনায়ক।

দলকে দুর্দান্ত জয় উপহার দিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মুশফিক। তার ব্যাটিং শৈলী নিয়ে দলটির ইংলিশ কোচ ফস্টার বলেন, সে খুবই উঁচু মানের খেলোয়াড়। কন্ডিশন ও পরিস্থিতি বুঝে যা দরকার তাই করার সক্ষমতা রাখে। বিপিএলে খুলনা টাইটানসের সঙ্গে থাকায় গত কয়েক বছর ধরে মুশফিককে দেখছি। তার বিপক্ষে বোলিং করা খুবই কঠিন। সে খুবই শক্তিশালী ব্যাটসম্যান।

মুশফিকের প্রশংসা করে খুলনার কোচ আরও বলেন, সে মাঠের চার পাশে মারতে পারে। এ ধরণের ক্রিকেটারকে বল করা খুব কঠিন। কিছু ক্রিকেটার আছে যারা মিডউইকেটে খুব শক্তিশালী কিংবা মিডঅফে। কিন্তু মুশফিক উইকেটের সামনে, পেছনে সব দিকে মারতে পারে। এসব ভাগ্যের কারণে আসে না। এটা এসেছে অনেক অনুশীলন ও পরিশ্রমের কারণে। এবারই তার সঙ্গে প্রথম কাজ করছি। তার মতো কঠোর পরিশ্রমী খেলোয়াড় আমি আর কখনোই দেখিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন