ডেসটিনির ২ শীর্ষ কর্মকর্তার জামিন আবেদন আপিল বিভাগে খারিজ

প্রকাশিত: ডিসে ১৭, ২০১৯ / ১২:০০অপরাহ্ণ
ডেসটিনির ২ শীর্ষ কর্মকর্তার জামিন আবেদন আপিল বিভাগে খারিজ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা দুই মামলায় ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ও ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনের জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যর আপিল বিভাগ এই আদেশ দেন। একই সঙ্গে বিচারিক আদালতে থাকা মামলা দুটির যত দ্রুত সম্ভব নিষ্পত্তি করতে বলেছেন সর্বোচ্চ আদালত।

আদালতে ডেসটিনির দুই শীর্ষ কর্তার পক্ষে ছিলেন আইনজীবী আজমালুল হোসেন কিউসি ও আইনজীবী এম মইনুল হাসান। আর দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী জানান, আপিল বিভাগে জামিনের আবেদন খারিজ হওয়ায় মোহাম্মদ হোসেন ও রফিকুল আমীনকে কারাগারেই থাকতে হচ্ছে।

২০১২ সালের ৩১ জুলাই রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ডেসটিনি গ্রুপের ২২ জনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় মামলা দু’টি করে দুদক। ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্যে ৩ হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দু’টি করা হয়। বর্তমানে এ মামলায় আসামি রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেন কারাগারে রয়েছেন।

গত আগস্টে দুই মামলায় জামিন চেয়ে আপিল বিভাগে আবেদন করেছিলেন ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তা। আবেদনটি চেম্বার বিচারপতির আদালত হয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ওঠে। গত রোববার শুনানি নিয়ে মঙ্গলবার এ আদেশ দিলেন আদালত।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন