মুসলিম বিরোধী নাগরিকত্ব আইনের বিরুদ্ধে মমতা, বিজেপির হুমকি

প্রকাশিত: ডিসে ১৬, ২০১৯ / ০৭:৩৯অপরাহ্ণ
মুসলিম বিরোধী নাগরিকত্ব আইনের বিরুদ্ধে মমতা, বিজেপির হুমকি

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে অবস্থান নেয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে আইনি ব্যবস্থার নেয়ার হুমকি দিয়েছেন রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে রাজ্য মুখ্যমন্ত্রী মমতার আন্দোলনের বিষয়ে দিলীপ ঘোষ বলেন, আমরা আদালতের দ্বারস্থ হব। সাংবিধানিক পদে অধিষ্ঠিত হয়ে তিনি কীভাবে সংবিধানবিরোধী এমন কথা বলতে পারেন এবং কীভাবে তিনি সংসদে পাস হওয়া একটি আইনের বিরোধিতা করতে পারেন? তিনি যদি আইন না মানেন তবে আমরাও আইন মানব না।

সোমবার নাগরিকত্ব (সংশোধনী) আইন এবং এনআরসির প্রতিবাদে রেড রোড থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করা হয়েছে। এ সময় তিনি বলেন, আমরা সবাই নাগরিক।

বৈচিত্রের মধ্যে ঐক্য আমাদের আদর্শ। আমরা কাউকে বাংলা ছাড়তে দেব না। আমরা এনআরসি ও সিএএ-কে বাংলায় ঢুকতে দেব না। আমাদের শান্তি বজায় রাখতে হবে।

মমতার এমন বক্তব্যের প্রতিবাদে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘বাংলাদেশি অনুপ্রবেশকারী মুসলিমরা’।

তিনি জানান, যেভাবে প্রতিবাদের নামে এ রাজ্যে ভাঙচুর ও সহিংস আন্দোলন চালাচ্ছেন তার বিরুদ্ধেও পাল্টা প্রচার করবেন তারা।
বিজেপি সভাপতি বলেন, তৃণমূল কংগ্রেস সমর্থিত, বাংলাদেশি অনুপ্রবেশকারী মুসলিমরা পশ্চিমবঙ্গে দেশবিরোধী কর্মকাণ্ড চালাচ্ছে। এই ঘটনা নজিরবিহীন। এর চেয়ে বড় আশ্চর্যের বিষয় হল পুলিশ এখনো কাউকে গ্রেফতার করেনি।

তিনি বলেন, সরকার যদি শান্তি ফিরিয়ে আনার জন্য অবিলম্বে পদক্ষেপ না নেয়, আমরা মানুষের জীবন বাঁচাতে জনগণের সঙ্গে থাকব। বিজেপি বিভিন্ন জেলায় গিয়ে প্রতিবাদ সভা করবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আইনটি কার্যকর করার জন্য ধন্যবাদ জানাবে।

কেন্দ্রকে ধন্যবাদ জানাতে আমরা ২৩ ডিসেম্বর এখানে এক লাখেরও বেশি মানুষের সমর্থন সহকারে একটি বিশাল শোভাযাত্রা বের করব। ২৪ ডিসেম্বর উত্তরবঙ্গে আরও একটি শোভাযাত্রা করা হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন