যশোরে ৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে

প্রকাশিত: ডিসে ১৬, ২০১৯ / ০৫:৫৪অপরাহ্ণ
যশোরে ৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে দেশের প্রতিটি জেলা সদর ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) এক প্রতিবেদনে জানা যায়, যশোরে ৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে। এতে ব্যয় হবে ১১৫ কোটি ৬৭ লাখ ৭৪ হাজার ৯৯৫ টাকা।

জেলা গণপূর্ত কার্যালয় সূত্র জানায়, সদরের রেলগেট জামে মসজিদ সংলগ্ন ১৪ কোটি ৮৭ লাখ ৭২ হাজার ৪৬৮ টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে।

এ ছাড়া মনিরামপুর উপজেলা পরিষদ এলাকায় ১২ কোটি ৫০ লাখ ৬৭ হাজার ৩০৪ টাকা, কেশবপুর উপজেলা সদরে ১২ কোটি ৫৮ লাখ ৭২ হাজার ৫৮৫ টাকা, অভয়নগর উপজেলা সদরের কলেজের পার্শ্বে ১২ কোটি ৫৯ লাখ ৭৭ হাজার ৫৮৪ টাকা, বাঘারপাড়া উপজেলা সদরের মহিরোন বিদ্যুৎ অফিসের পার্শ্বে ১২ কোটি ৫৯ লাখ ৯ হাজার ৬৯৩ টাকা,

ঝিকরগাছা উপজেলা সদরে ১২ কোটি ২৬ লাখ ২৩ হাজার ৩১৯ টাকা, চৌগাছায় উপজেলা সদরে ১২ কোটি ২৮ লাখ ৩২ হাজার ৮০৫ টাকা, শার্শা উপজেলা সদরে ১৩ কোটি ৪০ লাখ ৫০হাজার ৮৭ টাকা এবং সদর উপজেলা পরিষদের ভেতর ১২ কোটি ৫৬ লাখ ৬৯ হাজার ১৫০ টাকা ব্যয় হবে এই সব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে।

যশোর গণপূর্ত বিভাগের প্রকৌশলী মো. তরিকুল ইসলাম জানান, মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণকাজের টেন্ডার ও ঠিকাদারদের সঙ্গে চুক্তি প্রক্রিয়া ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। নির্মাণকাজ যথাসময়ে সম্পন্ন হবে বলেও আশা প্রকাশ করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন