খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউতে পরিবারের সদস্যরা

প্রকাশিত: ডিসে ১৬, ২০১৯ / ০৪:১২অপরাহ্ণ
খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউতে পরিবারের সদস্যরা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেছেন তার পরিবারের সদস্যরা।

সোমবার বেলা ৩টা ১০ মিনিটে সাবেক এই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান তার ৫ স্বজন। যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, ১ মাসের বেশি সময় কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেছেন তার স্বজনরা। পরিবারের সদস্যদের মধ্যে রয়েছেন-খালেদা জিয়ার ছোট বোন সেলিমা ইসলাম ও তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার ও তার স্ত্রী কানিজ ফাতেমা এবং শামীম ইস্কান্দারের ছেলে অভিক ইস্কান্দার।

শায়রুল কবির খান জানান, ১৪ ডিসেম্বর খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের দেখা করার কথা ছিল। কিন্তু কোনো এক অজ্ঞাত কারণে কারা কর্তৃপক্ষ তাৎক্ষনিক সাক্ষাতের অনুমতি বাতিল করে।

তিনি বলেন, ১ মাস ৪ দিন পর আজ খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের দেখা হচ্ছে। অথচ জেল কোড অনুযায়ী মাসে দুবার স্বজনদের দেখা করার কথা রয়েছে।

উল্লেখ্য, সর্বশেষ ১৩ নভেম্বর খালেদা জিয়ার সঙ্গে বিএসএমএমইউতে তার স্বজনরা সাক্ষাৎ করেন।

১২ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

জামিন আবেদন খারিজসহ পর্যবেক্ষণে আপিল বিভাগের ওই বেঞ্চ বলেন, যদি আবেদনকারী (খালেদা জিয়া) প্রয়োজনীয় সম্মতি দেন, তাহলে মেডিকেল বোর্ড দ্রুত তার অ্যাডভান্স ট্রিটমেন্টের (বায়োলজিক এজেন্ট) জন্য পদক্ষেপ নেবে, যা বোর্ড সুপারিশ করেছে। খালেদা জিয়ার চিকিৎসার জন্য মানবিক বিবেচনায় তার জামিন চেয়েছিলেন তার আইনজীবীরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন