এখনো আমরা বিজয়কে সুসংহত করতে পারিনি : সেতুমন্ত্রী

প্রকাশিত: ডিসে ১৬, ২০১৯ / ১১:০৯পূর্বাহ্ণ
এখনো আমরা বিজয়কে সুসংহত করতে পারিনি : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এখনো আমরা বিজয়কে সুসংহত করতে পারিনি। এর পথে অন্তরায় রয়েছে স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তি, পাকিস্তানি হানাদার বাহিনীর দোসর ও তাদের প্রেতাত্মারা।’ আজ সোমবার ভোরে ঢাকার সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদ বীর সেনানীদের প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তি, পাকিস্তানি হানাদার বাহিনীর দোসর ও তাদের প্রেতাত্মারা আজও বাংলার মাটিতে বিজয়কে সুসংহত করার পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। আজকে আমাদের অঙ্গীকার, আমাদের শপথ, আমরা বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করে, পরাভূত করে আমরা আমাদের বিজয়কে সুসংহত করব।’

এদিন জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন স্মৃতিসৌধে ফুল দেন। এরপর মন্ত্রিপরিষদের সদস্য, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক, উচ্চপদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্যরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন