অনেক কষ্টে মেসির বাড়ি খুজে বের করল বাংলাদেশের এই ভক্ত

প্রকাশিত: ডিসে ১২, ২০১৯ / ০৩:৪৫অপরাহ্ণ
অনেক কষ্টে মেসির বাড়ি খুজে বের করল বাংলাদেশের এই ভক্ত

শহিদুল কবিরের জন্ম নোয়াখালীতে। বর্তমানে ফ্রান্সের রাজধানী প্যারিসের বাসিন্দা। বার্সেলোনা ও দলটির অধিনায়ক লিওনেল মেসির অন্ধভক্ত তিনি। সম্প্রতি স্ত্রীকে নিয়ে ফ্রান্স থেকে স্পেনে উড়ে যান।

লক্ষ্য প্রিয় তারকা মেসির দর্শন। গ্যালারিতে বসে খেলা দেখেছেন। সঙ্গে ন্যু ক্যাম্পের পিচে নেমেও শখ মিটিয়েছেন। সবকিছুর ঊর্ধ্বে ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর বাসভবন খুঁজে বের করেছেন এই তরুণ।

দীর্ঘদিন ধরে বার্সার খেলার খোঁজ খবর রাখেন শহিদুল। ৮ ডিসেম্বর লা লিগার ম্যাচে মালোরকার বিপক্ষে প্রিয় দল নামার আগের দিন স্পেনের উপকূলীয় এই শহরে এসে পৌঁছান তিনি। সুযোগ বুঝে প্রথমেই চলে যান বার্সার ঘরের মাঠ নু ক্যাম্পে। পুরো স্টেডিয়াম পরিদর্শন করেন।

পরদিন ম্যাচ ডে। সদ্যই রেকর্ড ষষ্ঠবারের মতো বিশ্বের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে মাঠে ফিরেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। এমন মাহেন্দ্রক্ষণে হাজারো দর্শকের সঙ্গে উপস্থিত শহিদুল।

নিজ ফেসবুকে শহিদুল পোস্ট করেন বলেন, ‘বিচের পাশে বাস থেকে নামার পর পাহাড়ের আঁকা বাঁকা রাস্তা বেয়ে উপরে উঠা শুরু করলাম। তার (মেসি) বাড়ি বের করতে কেমন কষ্ট হয়েছে তা বোঝানো যাবেনা।হাল যখন ছেড়ে দিচ্ছিলাম তখন বৌ বলে উঠলো “দেখো এই বাসায় স্টেডিয়ামের লাইটের মতো দেখা যায়”। চোখে ভেসে উঠলো মেসির বাড়ির মাঠ। এইতো এটাই মেসির বাড়ি। আমার খুশি দেখে কে।

তার মতে, ‘অনেকের কাছে এসব হাসির কাজ, পাগলামি কিন্তু আমার কাছে এসব হচ্ছে স্বপ্ন পূরণ করা আর যেটা সবার পক্ষে সম্ভব হয় না।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন