ফাঁকা গ্যালারিতেই চলছে বিপিএল

দর্শক টানতে পারছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আগের আসর গুলোতে দর্শকদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। মাঠের খেলা শুরুর আগ থেকেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে বাড়তি উৎসাহ দৃশ্যমান ছিল।

কিন্তু বিপিএলের সপ্তম আসর শুরু হলেও দর্শকদের মধ্যে তেমন কোনো আগ্রহ নেই। বুধবার দুপুর দেড়টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় সিলেট থান্ডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টস হওয়ার পরও তেমন কোনো দর্শক ছিল না। সন্ধ্যায় প্রথম ম্যাচটি যখন শেষ হয় তখনও দর্শক ছিল হাতে গোনা কয়েকজন।

সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয় কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্সের মধ্যকার দ্বিতীয় ম্যাচ। অথচ নেই তেমন কোনো দর্শক। দুইশতাধিক দর্শক উপস্থিতিতেই হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় ম্যাচটি।

মাঠে দর্শক সমাগম না হওয়ার পেছনে বেশ কিছু কারণও রয়েছে। গত সেপ্টেম্বরে সাধারণ দর্শক আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ ১০০ টাকায় টিকিট কেটে দেখার সুযোগ পেয়েছেন।

অথচ বিপিএলের সাধারণ গ্যালারির টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। আন্তর্জাতিক টি-টোয়েন্টির চেয়ে বিপিএলের টিকিটের মূল্য বেশি।

বিপিএলে দর্শক সমাগম না হওয়ার পেছনে আরও একটি কারণ হলো- আগের আসরগুলোতে ফ্র্যাঞ্চাইজি মালিকরা বেশ কিছু সৌজন্য টিকিট পেতেন। বিপিএলের এবারের আসরে নেই কোনো ফ্রাঞ্চাইজি, নেই সৌজন্য টিকিটেরও ব্যবস্থাও। এসব কারণেই হয়ত বিপিএল দশর্ক টানতে পারছে না।

তবে মাঠে যদি হাই স্কোরিং ম্যাচ হয়, চার ছক্কার ফুলঝুড়িতে উত্তেজনা তৈরি হয় তাহলে সময় গড়ার সঙ্গে সঙ্গে বিপিএল দর্শক সমাগম বাড়তে পারে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত