বাংলাদেশের জলসীমায় মাছ শিকার, ট্রলারসহ ১৪ ভারতীয় জেলে আটক

প্রকাশিত: ডিসে ১০, ২০১৯ / ০৪:৫৮অপরাহ্ণ
বাংলাদেশের জলসীমায় মাছ শিকার, ট্রলারসহ ১৪ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ট্রলারসহ ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় জব্দ করা হয়েছে এফবি মা আম্বিয়া-২ নামক একটি ভারতীয় ট্রলার ও ট্রলারে থাকা এক হাজার ২২০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ ও জাল-দড়ি।

আজ মঙ্গলবার ভোররাতে মোংলা সমুদ্রবন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ট্রলারসহ ওই ভারতীয় জেলেদের আটক করা হয়। আটক জেলেদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

কোস্টগার্ড জানায়, এফবি মা আম্বিয়া-২ নামক একটি মাছ ধরার ট্রলার নিয়ে ভারতীয় জেলেরা বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমার ফেয়ারওয়ে বয়া এলাকায় ঢুকে পড়ে মাছ ধরছিলেন। তখন ওই এলাকায় টহলরত কোস্টগার্ড সদস্যরা তাঁদের আটক করে মোংলায় নিয়ে আসে। পরে তাঁদের থানা পুলিশে হস্তান্তর করা হয়।

আটকদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ, ১৯৮৩-এর ২২ ধারায় মামলা দায়েরের পর জেলহাজতে পাঠানোর কথা জানিয়েছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী।

এর আগেও একই অভিযোগে ওই এলাকা থেকে ৬৩ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী। নৌবাহিনী গত ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ জন, ১৪ অক্টোবর ১১ জন, ২২ অক্টোবর ১৪ জন ও সর্বশেষ ১০ ডিসেম্বর কোস্টগার্ড ১৪ ভারতীয় জেলেকে আটক করে। এ নিয়ে অক্টোবর থেকে আজ পর্যন্ত ৭৭ জন ভারতীয় জেলেকে আটক করা হলো।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন