২৫ টাকায় পিঁয়াজ কিনতে গিয়ে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে গৃহবধূর মৃত্যু

প্রকাশিত: ডিসে ৯, ২০১৯ / ১১:১৬অপরাহ্ণ
২৫ টাকায় পিঁয়াজ কিনতে গিয়ে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে গৃহবধূর মৃত্যু

কম দামে পিঁয়াজ কিনতে গিয়ে মর্মান্তিক পরিণতি! দীর্ঘ লাইনে দাঁড়িয়েই মৃত্যু হল এক প্রৌঢ়ের। ঘটনাটি ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশের গুডিবাডায়।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআই সূত্রে জানা গিয়েছে, ২৫ টাকা কিলো দরে পিঁয়াজ কেনার জন্য লম্বা লাইনে দাঁড়িয়েই এই বিপত্তি।

পিঁয়াজের দামের ঝাঁজে দেশবাসীর প্রাণ ওষ্ঠাগত। রাজনৈতিক বির্তকসভা থেকে সোশ্যাল মিডিয়ার ওয়াল, সর্বত্রই চলছে পিঁয়াজ পে চর্চা। সরকারি কড়াকড়ি, প্রশাসনিক নজরদারি সব এড়িয়ে হু হু করে বেড়েই চলেছে পিঁয়াজের দাম। তাই এবার ভরতুকি দিয়ে কম দামে পিঁয়াজ বিক্রি করতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকারগুলি।

এএনআই সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল থেকে অন্ধ্রপ্রদেশের বিভিন্ন এলাকায় তাপমাত্রার পারদ বেশ চড়া ছিল। মাগ্গিগন্ডার বাজারে সেই গরম উপেক্ষা করেই ২৫ টাকা কিলো দরে পিঁয়াজ কিনতে লাইনে দাঁড়িয়েছিল প্রৌঢ় স্যামবাইহা। লাইনে দাঁড়িয়ে হঠাই জ্ঞান হারান ওই প্রৌঢ়। যদিও এ নিয়ে কোনও অভিযোগ দায়ের হয়নি।

পরিবারের সদস্যরা জানান, স্যামবাইহা আগে থেকে অসুস্থ ছিলেন। দীর্ঘদিন ধরে ওঁর হৃদযন্ত্র ঘটিত সমস্যা ছিল। এদিন লাইনে দাঁড়িয়ে হঠা্ৎই হার্ট অ্যাটাক হয় তাঁর।

প্রত্যক্ষদর্শীরা জানান, লাইনে দাঁড়িয়ে অসুস্থ বোধ করতে শুরু করেন স্যামবাইহা। জ্ঞান হারিয়ে ফেলেন মাটিতে পড়ে যান তিনি। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাস্তাতেই তাঁর মৃত্যু হয়।

দেশজুড়ে পিঁয়াজের দাম আগুন। সেই আঁচ থেকে অন্ধ্রপ্রদেশের মানুষজনকে বাঁচাতে ভরতুকি দিয়ে পিঁয়াজ বিক্রি করতে শুরু করেছে সরকার। সরকারি ন্যায্যমূল্যের দোকান অর্থাৎ রায়তু বাজারে মিলছে ২৫ টাকা কিলো দরে পিঁয়াজ।

সেই পিঁয়াজ কিনতে গিয়েই এই বিপত্তি বাঁধল। এর আগে নোটবাতিলের সময় ব্যাংকে টাকা তোলার লাইনে দাঁড়িয়ে মৃত্যু হয়েছিল বেশ কয়েকজনের। এবার পিঁয়াজ কেনার লাইনে দাঁড়িয়ে মৃত্যুর ঘটনায় নতুন করে বিতর্ক ছড়াল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন