‘কেউ এমপি-মন্ত্রী হতে পারলেও মুক্তিযোদ্ধা হতে পারবেন না’

প্রকাশিত: ডিসে ৮, ২০১৯ / ১১:৩৫অপরাহ্ণ
‘কেউ এমপি-মন্ত্রী হতে পারলেও মুক্তিযোদ্ধা হতে পারবেন না’

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, মুক্তিযোদ্ধারা এ জাতির গর্ব, এ জাতির গৌরব, এ জাতির অহংকার। মুক্তিযুদ্ধ দ্বিতীয়বার আসবে না। অনেকে লাখ কোটি টাকার মালিক হতে পারবেন, মন্ত্রী হতে পারবেন, এমপি হতে পারবেন। কিন্তু একজন মুক্তিযোদ্ধা হওয়ার সুযোগ নেই কারো।

রোববার সকালে ৮ ডিসেম্বর পিরোজপুর হানাদারমুক্ত দিবস পালন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

পিরোজপুর গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মাঠের স্বাধীনতা মঞ্চে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

এ সময় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শেখ এ্যানী রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের প্রশাসক নাহিদ ফারজানা ছিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান মালেক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হাকিম হাওলাদারসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে তিনজন প্রবীণ মুক্তিযোদ্ধাকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট বিতরণ করেন মন্ত্রী ও জেলা প্রশাসক।

এর আগে মন্ত্রী জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত শহরের পুরনো ডিসি অফিস সংলগ্ন কালেক্টরেট স্কুল এন্ড কলেজের ১ জানুয়ারি ২০২০ শিক্ষা কার্যক্রম শুরু উপলক্ষে ভবনের উদ্বোধন,

শহীদ ভাগিরথী চত্বরে নির্মিত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব, নবনির্মিত স্বাধীনতা মঞ্চ উদ্বোধন এবং জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি শ ম রেজাউল করিম ও শেখ এ্যানী রহমান।

মন্ত্রী বলেন, ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রম ও মূল্যবান সম্পদ ইজ্জত বিলিয়ে দেয়ার মধ্য দিয়ে লাল-সবুজের এই বাংলাদেশকে আমরা অর্জন করতে সক্ষম হয়েছি। তাই আজ মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি।

তিনি বলেন, মুক্তিযোদ্ধা জাতির বীর সন্তান। এই গর্বের যায়গাটা কেউ স্পর্শ করতে পারবে না। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য যত প্রকার সুযোগ-সুবিধা দেয়া প্রয়োজন সেগুলো দিয়ে যাচ্ছেন।

এ সময় আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক নাহিদ ফারজানা ছিদ্দিকী, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হাকিম হাওলাদার, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরী প্রমুখ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন