বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান শুরু

প্রকাশিত: ডিসে ৮, ২০১৯ / ০৭:০২অপরাহ্ণ
বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান শুরু

সব অপেক্ষার প্রহর শেষ, ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শেরেবাংলায় শুরু হয়েছে বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। অবশ্য বিপিএলের উদ্বোধন এখনো ঘোষণা করা হয়নি। সন্ধ্যা ৭টার পর উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সন্ধ্যা সাড়ে ৫টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও সেটা বিলম্বিত হয়ে ৬টা নাগাদ শুরু হয়। সূচি অনুযায়ী মইদুল ইসলাম খানের ( শুভ) একক পারফরম্যান্স দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর মঞ্চে এককভাবে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী রেশমি মির্জা। এর পরই মঞ্চে উঠেন জনপ্রিয় ব্যান্ড তারকা নগর বাউল খ্যাত জেমস।

টুর্নামেন্ট শুরু হবে আগামী ১১ ডিসেম্বর। তার আগে আজ জমকালো উদ্বোধনীর মাধ্যমে বঙ্গবন্ধু বিপিএলের আগমনী বার্তা ছড়িয়ে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেরেবাংলায় প্রধানমন্ত্রী আসবেন বলে কঠোর নিরাপত্তা হোম অব ক্রিকেটে।

শুধু স্টেডিয়ামের প্রাঙ্গণ নয় এর আশপাশজুড়েও কড়া নিরাপত্তায় জারি করা হয়েছে। দুপুর আড়াইটা নাগাদ গেট খোলার কথা থাকলেও গেট খোলা হয় প্রায় ৩টার দিকে। প্রধানমন্ত্রী আসার আগে বিকেল সাড়ে ৫টার দিকে বন্ধ করে দেওয়া হয় শেরেবাংলার গেটগুলো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষভাবে আয়োজিত হচ্ছে এবারের বিপিএল। জাতির জনককে উৎসর্গ করে নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। বিশেষ বিপিএলকে স্মরণীয় করে রাখতে বিশেষ কিছু করার ঘোষণা আগেই দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন । সবকিছু সেভাবেই হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষভাবে আয়োজিত হচ্ছে এবারের বিপিএল। জাতির জনককে উৎসর্গ করে নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। বিশেষ বিপিএলকে স্মরণীয় করে রাখতে বিশেষ কিছু করার ঘোষণা আগেই দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন । ঘোষণা মতোই সবকিছু হচ্ছে।

বিপিএলের উদ্বোধন অনুষ্ঠান মাতাতে দেশ-বিদেশের একঝাঁক তারকাকে এনেছে বিসিবি। যার মধ্যে বড় চমক হলেন বলিউডের বিখ্যাত অভিনেতা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। এসেছেন ওপার বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সনু নিগম ও কৈলাস খের। এখানেই শেষ নয়, মঞ্চ মাতাচ্ছেন বাংলাদেশের বড় বড় তারকাও। তাঁদের মধ্যে রয়েছেন জেমস, মমতাজসহ আরো অনেকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন