বাংলাদেশের কেউই পিএসএলের নিলামে দল পাননি

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নিলাম থেকে বাংলাদেশি কোনো ক্রিকেটারকে কেনার আগ্রহ দেখায়নি ফ্রঞ্চাইজি মালিকরা।

আগের আসরগুলোতে তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান রুম্মন এবং মাহমুদউল্লাহ রিয়াদরা সুযোগ পেলেও আগামী ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া পিএসএলে দল পাননি কোনো বাংলাদেশি।

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে ২৩ জন বাংলাদেশির নাম থাকলেও নিলামে টাইগার কোনো ক্রিকেটারকে দলে নেয়নি ফ্রাঞ্চাইজি মালিকরা।

এবারের পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে তিন ক্যাটাগরিতে মোট ২৩ জন বাংলাদেশি ক্রিকেটারের নাম ছিল। ডায়মন্ড ক্যাটাগরিতে ছিলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

গোল্ড ক্যাটাগরিতে ছিলেন লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, আবুল হাসান রাজু, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, আল-আমিন হোসেন ও অলক কাপালি।

আর সিলভার ক্যাটাগরিতে ছিলেন ইমরুল কায়েস, সাব্বির রহমান রুম্মন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফ হাসান, ফরহাদ রেজা, মোহাম্মদ নাইম শেখ, জুনায়েদ সিদ্দিকী ও মুক্তার আলীরা।

নিলামের লিস্টে থাকলেও ছয় ফ্র্যাঞ্চাইজির কেউই বাংলাদেশি ক্রিকেটারদের নেয়ার ব্যাপারে আগ্রহ দেখায়নি।

পিএসএলের এবারের আসরের ছয়টি দলে যারা থাকছেন-

মুলতান সুলতানস

শহীদ আফ্রিদি, জুনায়েদ খান, শান মাসুদ, মোহাম্মদ ইরফান, সোহেল তানভীর, মঈন আলী, রবি বোপারা এবং জেমস ভিন্স, ইমরান তাহির, রাইলি রুশো ও ফ্যাবিয়ান অ্যালেন।

লাহোর কালান্দার্স

মোহাম্মদ হাফিজ, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান, উসমান খান ও সালমান বাট, ক্রিস লিন, সামিত প্যাটেল, সেকুগে প্রসন্ন, লেন্ডল সিমন্স ও ডেভিড ভিসে।

করাচি কিংস

বাবর আজম, মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, শারজিল খান, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, ক্রিস জর্ডান ও ক্যামেরন ডেলপোর্ট।

কেটা গ্ল্যাডিয়েটর্স

সরফরাজ আহমেদ, মোহাম্মদ নওয়াজ, উমর আকমল, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শেন ওয়াটসন, বেন কাটিং, জেসন রয়, টাইমাল মিলস ও কিমো পল।

ইসলামাবাদ ইউনাইটেড

শাদাব খান, ফাহিম আশরাফ, আসিফ আলি, মুসা খান, লুক রনকি, কলিন মানরো, ডেল স্টেইন, কলিন ইনগ্রাম ও রিশি ভ্যান ডার ডুসেন।

পেশোয়ার জালমি

শোয়েব মালিক, ওয়াহাব রিয়াজ, হাসান আলী, কামরান আকমল, ইমাম-উল-হক, রাহাত আলী, কাইরন পোলার্ড, ড্যারেন সামি, লিয়াম ডসন, লিয়াম লিভিংস্টোন ও ডোয়েইন প্রিটোরিয়াস।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত