মার্কিন নৌঘাঁটিতে হামলা, বন্দুকধারীসহ নিহত ৪

প্রকাশিত: ডিসে ৭, ২০১৯ / ১১:১৯পূর্বাহ্ণ
মার্কিন নৌঘাঁটিতে হামলা, বন্দুকধারীসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে নৌবাহিনীর একটি ঘাঁটিতে বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো আটজন। পাল্টা গুলিতে ওই হামলাকারীও নিহত হয় বলে জানা গেছে। গতকাল স্থানীয় সময় শুক্রবার সকালে পেনসাকোলা নেভাল এয়ার স্টেশনে এ ঘটনা ঘটে। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

মাত্র দুদিন আগে হাওয়াই অঙ্গরাজ্যে পার্ল হারবার সামরিক ঘাঁটিতে হামলার পরই এই বন্দুক হামলার ঘটনা ঘটল।

বিবিসি জানিয়েছে, হামলাকারীর নাম মোহাম্মদ সাইদ আলশামরানি। তিনি সৌদি সেনা বাহিনীর পাইলট ছিলেন। সামরিক শিক্ষার্থী হিসেবে তিনি ওই ঘাঁটিতে কর্মরত ছিলেন।

গোলাগুলিতে আহত আটজনকে ব্যাপটিস্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। আলাবামা অঙ্গরাজ্যের সীমান্তবর্তী ফ্লোরিডার এই নৌ ঘাঁটিতে ১৬ হাজারের বেশি সামরিক এবং সাড়ে সাত হাজারের মতো বেসামরিক কর্মী নিয়োজিত আছেন।

এদিকে, এ ঘটনার পর সৌদি বাদশাহ সালমান জানিয়েছেন, হামলাকারী সৌদি আরবের হলেও তিনি সৌদির আদর্শ বহন করে না এবং তাঁকে দিয়ে সৌদি আরবকে বিচার করা ঠিক হবে না। তিনি এ ঘটনার তদন্তে যুক্তরাষ্ট্রকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

এ হামলার ঘটনার পর এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘এমন পরিস্থিতিতে ভুক্তভোগী ও তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আমরা বিষয়টি নিয়ে পর্যালোচনা করব। এ ছাড়া এ বিষয়ে তদন্ত চলছে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন