ঢাকার অধিনায়ক মাশরাফি

আগামী ১১ ডিসেম্বর শুরু হচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এবারের আসরে ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ইনজুরি থেকে ফিরলেও গত মাসে আবার কুচকির সমস্যায় পড়েন মাশরাফি। তবে দ্রুতই সুস্থ হয়ে উঠছেন তিনি। বিপিএলকে সামনে রেখে এরই মধ্যে ঢাকা প্লাটুনের সঙ্গে অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি।

এ ব্যাপারে দলটির কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ‘বোলিং শুরুর আগে ফিজিওর সঙ্গে কথা বলেছিলেন মাশরাফি। বোলিং করার সময় কোনো ব্যথা অনুভব করেননি তিনি। আমার মনে হয়, মাশরাফি অনেক বেশি আত্মবিশ্বাসী। ফিটনেস ফিরে পেতে গেল কয়েকদিন নিজে নিজেই অনুশীলন করেছে। ফিট হওয়ার জন্য চেষ্টা করছে। দলের জন্য ভালো কিছু করতে সে অনেক বেশি আত্মবিশ্বাসী।’

বিপিএলের ইতিহাসে চারবার শিরোপা জিতেছেন মাশরাফি। ২০১২ ও ২০১৩ ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে, ২০১৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে এবং ২০১৭ সালে রংপুর রাইডার্সের হয়ে শিরোপা জিতেন তিনি।

গত জুলাইয়ে ওয়ানডে বিশ্বকাপের পর আর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি তিনি। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শ্রীলঙ্কা সিরিজেও অনুপস্থিত ছিলেন মাশরাফি। এমনকি ঘরোয়া আসরেও কোনো ম্যাচ খেলেননি।

‘এ’ প্লাস ক্যাটাগরিতে মাশরাফিকে দলে নেয় প্লাটুন। দলে আছেন জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। তবে ড্রাফটে তামিমকে প্লাটুন দলে নেয় নিলামের প্রথম ডাকেই।

এ ব্যাপারে সালাউদ্দিন বলেন, ‘আমার মনে হয়, সে পুরো টুর্নামেন্টই খেলবে। আশা করি, সে ভালো করবে। আমাদের জন্য বড় সুবিধা সে অনেক অভিজ্ঞ।’

এদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের ম্যাচ দিয়ে আসন্ন বিপিএল মাঠে গড়াবে। অবশ্য টুর্নামেন্টের প্রথম দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। একই দিন রাতে আরেক ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

৩৯ দিনের এই টুর্নামেন্টে খেলবে সাতটি দল। তিনটি ভেন্যুতে হবে ম্যাচগুলো। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে ক্রিকেটাররা লড়াইয়ে নামবে।

এবারের বিপিএলে মোট ৪৬টি ম্যাচ থাকছে। ঢাকায় ২৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর চট্টগ্রামে ১২টি এবং সিলেটে হবে ছয়টি ম্যাচ। ১১ ডিসেম্বর শুরু হওয়া এই টুর্নামেন্টের ফাইনাল হবে ১৮ জানুয়ারি।

সূত্র : এনটিভি অনলাইন

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত