মেক্সিকোয় মাদকবিরোধী অভিযান, ৪ পুলিশসহ নিহত ১৪

মেক্সিকোতে মাদক পাচারকারীদের সঙ্গে বন্দুকযুদ্ধে চার পুলিশ সদস্যসহ ১৪ জন নিহত হয়েছেন। চার পুলিশ সদস্য ছাড়া বাকি দশ জন মাদক পাচারকারী। শনিবার যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী মেক্সিকোর একটি শহরে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

উত্তর মেক্সিকোর কোহুইলা রাজ্যের সরকার জানিয়েছে, যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী মেক্সিকো শহর পাইদারস নেগ্রাসের প্রায় ৪০ (৬৫ কিলোমিটার) মাইল দক্ষিণ-পশ্চিমে ছোট্ট শহর ভিলা ইউনিয়নে এই ঘটনা ঘটেছে। ভারী অস্ত্রে সজ্জিত মাদক পাচারকারীদের সঙ্গে মধ্যরাতে পুলিশের সংঘর্ষ হয়েছে।

রাজ্যের গভর্নর মিগুয়েল অ্যাঞ্জেল রিকেলমে সাংবাদিকদের জানান, এ ঘটনায় সাত বন্দুকধারী ও চার পুলিশ সদস্য নিহত হয়েছে। ঘণ্টাব্যাপী চলা এই বন্দুকযুদ্ধে আরও ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে রাজ্য সরকারের এক বিবৃতিতে জানানো হয়, আরও তিন বন্দুকধারীকে হত্যা করা হয়েছে।

প্রায় এক যুগ ধরে মাদক পাচারকারীদের বিরুদ্ধে যুদ্ধ করছে মেক্সিকো। দেশটির সরকার ও সেনাবাহিনী একযোগে এই লড়াই করছেন। মাদকবিরোধী অভিযানের কারণে বড় মাদক ব্যবসায়ী গোষ্ঠীগুলো ছোট ছোট উপদলে ভাগ হয়ে গেছে।

এর ফলে দেশটিতে মাদক সংক্রান্ত হত্যাকাণ্ডের সংখ্যা রেকর্ড পরিমাণে পৌঁছেছে।সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, মেক্সিকোর মাদক পাচারকারীদের সন্ত্রাসী হিসেবে আখ্যা দেবে যুক্তরাষ্ট্র।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত