আফগানিস্তানকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

আফগানিস্তান অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার আফগানদের ২২৮ রানে আটকে রেখে ৬১ বল বাকি রেখেই জিতে যায় বাংলাদেশ।

ফাইনালে যেতে লক্ষ্য বড় ছিল না। পেসার হাসান মাহমুদ, স্লো মিডিয়াম সৌম্য সরকার আর বাঁহাতি স্পিনার তানভির ইসলামের সাঁড়াশি বোলিংয়ে ২২৮ রানে আটকে যায় আফগানরা। মিডল অর্ডার দারউইশ রাসুলি (১২৮ বলে ১১৪) অনবদ্য শতরান না করলে আফগানিস্তান ২০০ রানের আগেই আটকে যেতে পারতো। ২২৯ রানের মাঝারি লক্ষ্যের পিছু ধেয়ে অল্প সময়েই নাইম শেখকে (১৭) হারালেও সৌম্য আর শান্ত দ্বিতীয় উইকেটে ১০৭ রানের জুটি গড়ে টাইগারদের জয়ের পথে অনেকদূর এগিয়ে দেন। তবে শান্ত আর সৌম্যর কেউই খেলা শেষ করে আসতে পারেননি। দুজনই হাফসেঞ্চুরির পর পঞ্চাশের ঘরেই ফিরে গেছেন। সৌম্য ৫৯ বলে ৬১ আর অধিনায়ক শান্ত ৬৮ বলে ৫৯ রান করে ফেরেন।

তারপর বাকি কাজটুকু করেন অপর দুই সম্ভাবনাময় তরুণ আাফিফ হোসেন ধ্রুব আর ইয়াসির আলী রাব্বি। এ দুজন সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৭৫ রান জুড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে হাসিমুখে সাজঘরে ফেরত আসেন। বাঁহাতি ধ্রুব ৩৬ বলে ৪৫ আর ডানহাতি ইয়াসির রাব্বি ৫৬ বলে ৩৮ রানে থাকেন অপরাজিত।

এর আগে টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে হংকং, নেপাল ও ভারতকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় যুবা টাইগাররা। আগামী শনিবার টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ দল।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত