সেই মেসির গোলে মানরক্ষা আর্জেন্টিনার

ইনজুরি টাইমে লিওনেল মেসির পেনাল্টিতে করা গোলে মানরক্ষা হয়েছে আর্জেন্টিনার। সোমবার ইসরাইলের তেলআবিবে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে উরুগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করেছেন আলবিসেলেস্তেরা।

এ ড্রর সুবাদে কোপা আমেরিকায় ব্যর্থ হওয়ার পর টানা ছয় ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। ওই দিন শুরুতে দুর্দান্ত খেলেন মেসিরা। তবে খেলার স্রোতের বিপরীতে ৩৪ মিনিটে পিছিয়ে পড়েন তারা।

চোখধাঁধানো ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করে উরুগুইয়ানদের লিড এনে দেন এডিনসন কাভানি। এ ক্ষেত্রে খুব সুন্দর একটি আক্রমণ তৈরি করেন লুইস সুয়ারেজ, লুকাস তোরেইরা ও কাভানি।

তবে ওই দিন স্টেডিয়ামের দর্শকরা সারাক্ষণ মেসিকে সমর্থন করেন। ৬৩ মিনিটে ভক্তদের মুখে হাসি ফোটান তিনি। তার জাদুকরী ফ্রি-কিক থেকে হেডে অসাধারণ গোল করে সমতা ফেরান সার্জিও আগুয়েরো।

যদিও ৬ মিনিটের মধ্যে সুয়ারেজ আবার উরুগুয়েকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। ২০ মিটার দূর থেকে অনন্য ফ্রি-কিকে নিশানাভেদ করেন তিনি। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচের নায়ক মেসিই।

অন্তিমলগ্নে পেনাল্টিতে ঠিকানায় বল পাঠিয়ে স্কোরলাইন ২-২ করেন ছোট ম্যাজিসিয়ান। ২০২২ বিশ্বকাপের যোগ্যতা অর্জন টুর্নামেন্টের আগে এটিই এ দুদলের শেষ ম্যাচ। আগামী বছরের মার্চে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত