দক্ষিণ আফ্রিকার চেয়েও টেস্টে আমরা ভালো খেলব : পাপন

৮ ম্যাচ পর টি-টোয়ন্টিতে ভারতের বিপক্ষে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। সেটাও আবার ভারতের মাটিতে। যদিও ব্যাটিং ব্যর্থতায় পরের দুই ম্যাচ হেরে সিরিজ খোয়াতে হয়েছে। টি-টোয়েন্টি সামর্থ্যে ভারতের চেয়ে অনেক পিছিয়ে বাংলাদেশ। ভারতের ব্যাটসম্যানরা চাপ সামলাতে পারলেও এ জায়গায় ব্যর্থ হয়েছে টাইগাররা। এমনটাই বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। একইসঙ্গে তিনি টেস্টে ভালো পারফর্মেন্সের আশাবাদও ব্যক্ত করেছেন।

এই সিরিজ হতে পারত অনেক প্রাপ্তির। শেষ পর্যন্ত যা পাওয়া গেল তাও কম নয়। ভারতের মাটিতে জয় বলে কথা। টি-টোয়েন্টির মতো সাদা পোশাকেও বাংলাদেশের অবস্থান নড়বড়ে। অস্ট্রেলিয়ার মতো দলকে হারিয়ে দিলেও জয়ের দেখা মেলে কদাচিৎ। তার ওপর ভারতের মাটিতে পূর্ণ শক্তির দলের বিপক্ষে টেস্টে ভালো করা সহজ বিষয় নয়। পাশাপাশি হুট করে ব্যাটিং কলাপস করার একটা পুরনো ‘রোগ’ বাংলাদেশের রয়েই গেছে। গত দুই ম্যাচেই তার প্রমাণ।

ভারতের বিপক্ষেই দুই ম্যাচের সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। এর আগে ঘরের মাঠে নবীন দল আফগানিস্তানের কাছে হারের তিক্ত স্মৃতি রয়েছে। কিন্তু তরুণদের পারফর্মেন্স দেখে আশাবাদী পাপন। তিনি বলেন, ‘নাঈম একাই সাহস নিয়ে খেলেছে। এর মানে হলো সামনে (টেস্ট সিরিজ) আরও সম্ভাবনা আছে। ভারতের ধারণা দক্ষিণ আফ্রিকা থেকেও আমরা ভালো খেলব। এখন এটা যদি আমরা করতে পারি দক্ষিণ আফ্রিকা থেকেও ভালো করতে পারি সেটাই হবে আমাদের সবচেয়ে বড় পাওয়া।’

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত