আজ কৃষক লীগের সম্মেলন

কৃষক লীগের দশম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ। দীর্ঘ সাত বছরের বেশি সময় পর আজ বুধবার এ সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সকাল ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি ও ১৩টি উপকমিটির নেতারা সব আয়োজন সম্পন্ন করেছেন। সম্মেলন মঞ্চ ও প্যান্ডেল নির্মাণের পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যান বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। কেন্দ্রীয় কমিটিসহ ৭৮টি সাংগঠনিক জেলার প্রায় সাত হাজার কাউন্সিলর ও নয় হাজার ডেলিগেট এ সম্মেলনে যোগ দেবেন। নানা শ্রেণি-পেশার নেতারাও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজার পরিচালনায় উদ্বোধনী অধিবেশনে শোক প্রস্তাব ও সাধারণ সম্পাদকের রিপোর্ট উপস্থাপন করা হবে। উদ্বোধনী অধিবেশন শেষে দুপুর আড়াইটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশনে নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হবে।

এদিকে সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসাহ ও আগ্রহ তৈরি হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদকের পাশাপাশি গুরুত্বপূর্ণ পদগুলোতে আসতে আগ্রহী নেতারা শেষ মুহূর্তের লবিং কার্যক্রম গুছিয়ে এনেছেন।

সভাপতি পদে বর্তমান সভাপতি মোতাহার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা, জ্যেষ্ঠ সহসভাপতি অ্যাডভোকেট খান আলতাফ হোসেন ভুলু, সহসভাপতি ওমর ফারুক, ছবি বিশ্বাস, শেখ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শরীফ আশরাফ হোসেন, আকবর আলী চৌধুরী, সাবেক সাধারণ সস্পাদক অ্যাডভোকেট হারুন-অর-রশীদ হাওলাদার, কৃষিবিদ বদিউজ্জামান বাদশা ও এম এ করিম এবং সারোয়ার ওয়াদুদ চৌধুরীর নাম শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদের আলোচনায় রয়েছেন বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ সমীর চন্দ, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, আবুল হোসেন, গাজী জসীম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব ও আতিকুল হক আতিক।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত