অবৈধদের গ্রেপ্তারে অভিযান, প্রবাসীদের সতর্ক করল দূতাবাস

Oct 2, 2023 / 10:29pm
অবৈধদের গ্রেপ্তারে অভিযান, প্রবাসীদের সতর্ক করল দূতাবাস

বাহরাইনে অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারে বিশেষ অভিযান পরিচালনা করছে দেশটির কর্তৃপক্ষ। বৈধভাবে কাজের পরিবেশ ফিরিয়ে আনতে এ অভিযান বলে জানিয়েছে বাহরাইন সরকার।
এ অবস্থায় বাহরাইনে অবস্থানরত বাংলাদেশি প্রবাসী কর্মীদের সতর্কতার সঙ্গে দেশটির আইনকানুন মেনে চলে বৈধভাবে বসবাস করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে বিজ্ঞপ্তির মাধ্যমে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাহরাইনের শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (এলএমআরএ) এবং ন্যাশনালিটি, পাসপোর্ট এবং রেসিডেন্সি অ্যাফেয়ার্সের (এনপিআরএ) সম্মিলিত উদ্যোগে বাহরাইনের বিভিন্ন জায়গায় ব্যাপক অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানে যারা অবৈধভাবে দেশটিতে অবস্থান করছেন, নির্ধারিত পেশা রেখে অন্য পেশায় কর্মরত, দেশটির আইনকানুন অমান্য করছেন, শ্রমবাজার সংক্রান্ত নিয়ম ভঙ্গ করে রাস্তায় অবৈধভাবে দোকান/স্টল বসিয়েছেন এসব প্রবাসী কর্মীকে আটক করা হচ্ছে।

এতে বলা হয়, এ অভিযানের মূল উদ্দেশ্য হলো বৈধভাবে শ্রমবাজারে কাজের পরিবেশ ফিরিয়ে আনা। শ্রমবাজারের নেতিবাচক দিকগুলো সমাধান করে একটি দক্ষ, সুশীল ও নিরাপদ সমাজ প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই অভিযানগুলো পরিচালিত হচ্ছে। এলএমআরএ ও বাহরাইন সরকারের বিভিন্ন সংস্থার সম্মিলিত উদ্যোগে এ জাতীয় অভিযান প্রতি সপ্তাহেই বাহরাইনের বিভিন্ন এলাকায় পরিচালিত হয়ে আসছে এবং হবে।

এরই পরিপ্রেক্ষিতে বাহরাইনে অবস্থানরত বাংলাদেশি প্রবাসী কর্মীদের সতর্কতার সঙ্গে দেশটির আইনকানুন মেনে বৈধভাবে বসবাস করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।