একই মঞ্চে সম্মাননা পাচ্ছেন আনোয়ারা-রঞ্জিত মল্লিক

একই মঞ্চে আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আনোয়ারা ও পশ্চিমবঙ্গের রঞ্জিত মল্লিক। প্রথমবারের মতো দুই বাংলার চলচ্চিত্র নিয়ে আয়োজিত ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড (বিবিএফএ)’ অনুষ্ঠানে এই সম্মাননা পাবেন তারা।

বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে আগামি সোমবার (২১ অক্টোবর) বিকাল ৫টায় প্রথমবার বসতে যাচ্ছে ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’। আর এই অনুষ্ঠানেই জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ সম্মাননা দুই দেশের দুই গুণী অভিনেতার হাতে তুলে দেওয়া হবে।

ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে এ পুরস্কার অনুষ্ঠানটির মাধ্যমে দুই বাংলার চলচ্চিত্র সংশ্লিষ্টদের কাজের স্বীকৃতি জানানোই মূল উদ্দেশ্য। পুরস্কার প্রদানের পাশাপাশি থাকবে দুই দেশের শীর্ষ তারকাদের পরিবেশনা।

পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল- এই তিন বিভাগে দুই দেশের শিল্পী-কুশলীদের পুরস্কার প্রদান করা হবে। ২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের (২০১৯) জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলো থেকে এসব পুরস্কার বাছাই করা হচ্ছে।

বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন আলমগীর, কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও হাসিবুর রেজা কল্লোল। অন্যদিকে, ভারত থেকে আছেন গৌতম ঘোষ, ব্রাত্য বসু, গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস ও তনুশ্রী চক্রবর্তী।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত