এবার আইফোন ১৪ পাওয়া যাবে হলুদ রঙেও

প্রকাশিত: মার্চ ৮, ২০২৩ / ১১:২৮অপরাহ্ণ
এবার আইফোন ১৪ পাওয়া যাবে হলুদ রঙেও

আগামী ১০ মার্চ থেকে যুক্তরাজ্য ও কানাডা’সহ ৬০টিরও বেশি দেশের গ্রাহক এই হলুদ ফোনটি প্রি অর্ডার করতে পারবেন।

আইফোনে বিভিন্ন নতুন রং যোগ করার সাম্প্রতিক প্রবণতা ধরে রেখেছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। ‘আইফোন ১৪’ ও ‘১৪ প্লাস’ ডিভাইসের হলুদ রঙের সংস্করণ চালু করেছে কোম্পানিটি।

দাম ও কার্যকারিতার বেলায় ডিভাইসগুলো এর পূর্বসূরীর মতোই। এগুলোর দাম যথাক্রমে সাতশ ৯৯ ডলার ও আটশ ৯৯ ডলার। তবে, এটি ব্যবহারের সময় ব্যবহারকারী বিটলসের ‘ইয়োলো সাবমেরিন’ বা কানাডীয় শিল্পী রাফফির ‘বানানাফোনস’ গান গুণগুণ করলে তা অবাক হওয়ার মতো কিছু হবে না বলে প্রতিবেদনে উল্লেখ করেছে এনগ্যাজেট।

প্রতিবেদন অনুযায়ী, যুক্তরাষ্ট্র, আগামী ১০ মার্চ থেকে যুক্তরাজ্য ও কানাডা’সহ ৬০টিরও বেশি দেশের গ্রাহক এই হলুদ ফোনটি প্রি অর্ডার করতে পারবেন। আর ১৪ মার্চ থেকে হলুদ রংসহ নতুন সিলিকন কেইসে এগুলো পাওয়া যাবে।

আইফোনে অ্যাপলের এই রং ব্যবহারের প্রথম ঘটনা নয় এটি। এর আগে উজ্জ্বল হলুদ রঙের সংস্করণ এসেছিল আইফোন ৫সি ডিভাইসে। আর আইফোন ১১’তে এসেছিল তুলনামূলক বিবর্ণ এক সংস্করণ।

যাই হোক, এর আগে আধুনিক আইফোন নকশায় কখনওই এই রং আসেনি। ফলে লাল ও এর প্রচলিত রং বাদে ব্যবহারকারীর কাছে অন্য কোনো রং বাছাইয়ের সুবিধা ছিল না।

এই সংস্করণ চালুর পেছনের কৌশল তেমন চমকপ্রদ কিছু নয়। তাত্ত্বিকভাবে, পণ্য চক্রের মাঝামাঝি সময় নতুন রঙের ফোন আনলে আইফোন বিক্রিও বেড়ে যায়। পাশাপাশি, বসন্তের জন্য অ্যাপল ওয়াচ ব্যান্ডগুলোর আপডেট জানানোর সুযোগও পেয়েছে কোম্পানিটি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন