৫০০ দুর্নীতিগ্রস্ত পাকিস্তানিকে যদি জেলে পাঠাতে পারতাম: ইমরানের আক্ষেপ

পাকিস্তানে দুর্নীতি দমনে চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের পথ অনুসরণ করতে চান প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি আজ মঙ্গলবার বেইজিংয়ে আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক সম্মেলনে দেওয়া ভাষণে আক্ষেপ করে বলেন, তিনি যদি চীনা প্রেসিডেন্ট শিন জিনপিংয়ের উদাহরণ অনুসরণ করে ৫০০ দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে পাকিস্তানের জেলে পাঠাতে পারতেন।

ইমরান খান আরো বলেন, তিনি শুনেছেন গত পাঁচ বছরে চীনে মন্ত্রী পর্যায়ের প্রায় চারশ ব্যক্তির দুর্নীতি প্রমাণিত হয়েছে এবং তাদেরকে জেলে পাঠানো হয়েছে। পাকিস্তানে বিনিয়োগের ক্ষেত্রে দুর্নীতি একটি বড় বাধা বলে তিনি মন্তব্য করেন। সংবাদ সংস্থা পার্স টুডে এক প্রতিবেদনে জানায়, অর্থনৈতিক সম্পর্ক জোরদার ও কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনা করতে আজই তিন দিনের চীন সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

গত এক বছরে চীনে এটি তাঁর তৃতীয় সফর। আজই চীনের রাজধানী বেইজিংয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, ইমরান খানের চীন সফরের মধ্যদিয়ে দুপক্ষের মধ্যে অর্থনৈতিক, কৌশলগত সম্পর্ক এবং বিনিয়োগের ভিত আরো মজবুত হবে।

দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি জম্মু-কাশ্মীরের উদ্ভূত পরিস্থিতি নিয়েও ইমরান খান মতবিনিময় করবেন। কাশ্মীর ইস্যুতে উত্তেজনায় চীন ইসলামাবাদের প্রতি সমর্থন দিয়ে আসছে। এ ছাড়া, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যে রুদ্ধদ্বার বৈঠক হয়েছে সেখানেও সমর্থন অব্যাহত রেখেছে বেইজিং।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত