শ্রীলংকায় মিরাজের ৭ উইকেট

ঘরের মাঠে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জয়ের অন্যতম কুশিলব ছিলেন মেহেদি হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম টেস্টেও ভালো করেন তিনি। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্টে মেহেদি মিরাজ চেনা ছন্দে ছিলেন না। মিরাজকে তাই বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে শ্রীলংকায় পাঠানো হয়। উদ্দেশ্য ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর আগে তাকে ফর্মে ফেরানো।

এ দলের সফরে ভালো বোলিং করেছেন মিরাজ। দেখিয়েছেন তার ঘূর্ণি। শ্রীলংকা সফরে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম চার দিনের আন অফিশিয়াল ম্যাচে মেহেদী মিরাজ তুলে নেন ৫ উইকেট। ওই ম্যাচে তিনি ৪৬.১ ওভার হাত ঘোরান। সিরিজের দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচেও দারুণ বোলিং করেছেন ‘এ’ দলের এই অপ স্পিনার। এবার ৭ উইকেট তুলে নেন তিনি। তার জন্য মিরাজকে হাত ঘোরাতে হয় ৩৭ ওভার।

দ্বিতীয় চার দিনের ম্যাচে হাম্বানতোতায় প্রথমে ব্যাট করে ৭৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৩ রানে প্রথম দিন শেষ করে শ্রীলংকা ‘এ’ দল। প্রথম দিন ৩১ ওভার হাত ঘুরিয়ে ৩ উইকেট নেন মিরাজ। শনিবার সকালে ১৬.২ ওভারে গুটিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় দিনে মিরাজ বল করেন ছয় ওভার। উইকেট নেন চারটি। এর মধ্যে দ্বিতীয় দিন নিজের করা পঞ্চম ওভারে তিন বলের ব্যবধানে দুই উইকেট নেন মিরাজ। পরের ওভারে এসে আবার তিন বলের ব্যবধানে শিকার করেন ২ উইকেট। দ্বিতীয় দিন সকালে মিরাজ ঘূর্ণির পর বাকি উইকেটটা নেন সালাউদ্দিন শাকিল।

আগের দিন ৫ উইকেটে ২২৩ করা শ্রীলংকা ‘এ’ দল তাই গুটিয়ে যায় ২৬৮ রানে। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ডান হাতি পেসার এবাদত নেন ২ উইকেট। নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ‘এ’ দল এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ১৩৯ রানে ব্যাট করছে। জহুরুল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত শুরুতেই ফিরে যান। চট্টগ্রামের দুই বাঁ-হাতি টপ অর্ডার ব্যাটসমস্যান সাদমান ইসলাম ও অধিনায়ক মুমিনুল হক ফিফটি করে ব্যাটকরছেন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত