এরশাদের আসনে ভোটগ্রহণ চলছে

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর- ৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। এই আসনের সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে।

উপনির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনি এলাকা জুড়ে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মাঠে ঘুরছে র‌্যাবের ২৪টি ইউনিট। এছাড়াও পুলিশ ও আনসার সদস্য রয়েছে ৩ হাজার। নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে গড়ে তোলা হয়েছে চার স্তরের নিরাপত্তা বলয়।

অন্যদিকে এই উপনির্বাচনে চার জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আর ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছে। এছাড়াও মাঠে থাকবে স্থানীয়, জাতীয় পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন স্থান থেকে আসা পর্যবেক্ষক টিম।

এই আসনে এবার জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী হিসেবে সাবেক প্রেসিডেন্ট পল্লীবন্ধু মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র রাহগির আলমাহি সাদ এরশাদ (সাদ এরশাদ) লাঙ্গল প্রতিক, বিএনপি মনোনিত প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতিক, স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি, এনপিপির শফিউল আলম আম প্রতিক, গণফ্রন্টের কাজী মাঃ শহীদুল্লাহ মাছ প্রতিক এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল দেয়াল ঘড়ি প্রতিক নিয়ে লড়ছেন।

উল্লেখ্য, গত ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী আজ শনিবার ভোট গ্রহণ চলছে। রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত