আমিরাতের মেয়েরা বাংলাদেশকে মাত্র ৭০ রানের লক্ষ্য দিল

প্রকাশিত: জানু ২৫, ২০২৩ / ০৭:৪২অপরাহ্ণ
আমিরাতের মেয়েরা বাংলাদেশকে মাত্র ৭০ রানের লক্ষ্য দিল

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে ওঠার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের মেয়েদের। সংযুক্ত আরব আমিরাত প্রথমে ব্যাটিংয়ে নামায় ৪০ রানের আগেই অলআউট করতে পারলে সেমির আশা বেঁচে থাকত।

তবে দিশা বিশ্বাসের নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল সেটা করতে না পারলেও আমিরাতের মেয়েদের অল্পতেই গুঁটিয়ে ফেলেছে। ফলে বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা এখন মাত্র ৭০ রান।

বুধবার (২৫ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে আমিরাতের মেয়েরা টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। ফলে প্রথমে বোলিংয়ে নামে বাংলার বাঘিনীরা। ইনিংসের প্রথম ওভারেই জোড়া উইকেট তুলে নিয়ে আশা দেখায় মারুফা আক্তার।

তবে তৃতীয় উইকেট জুটিতে ৩২ রানের জুটি গড়ে বাংলাদেশের স্বপ্ন ভেঙে চুরমার করে দেন লাভাঙ্গা কেনি ও মাহিকা গৌর। তবে এর ঠিক পরেই জ্বলে ওঠে বাংলার মেয়েরা।

লাভাঙ্গা কেনি ২৯ ও মাহিকা গৌর ১৭ রানের পর আর কোনো ব্যাটার দুই অঙ্কের ফিগার ছুঁতে না পারায় নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৯ রানে থামে আমিরাতের মেয়েদের ইনিংস।

আরও পড়ুন- সেমিফাইনালের স্বপ্নটাই যেন বড় দুঃস্বপ্ন বাঘিনীদের জন্য

বাংলাদেশের পক্ষে মারুফার দুই উইকেটের সঙ্গে রাবেয়া খান তিন উইকেট শিকার করেন। এছাড়া দ্বীপা খতুন, রিয়া আক্তার ও স্বর্ণা আক্তার ১টি করে উইকেট পান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন