বাবরকে সরিয়ে শাহিনকে পাকিস্তানের নেতৃত্বে চান সাবেক কিংবদন্তি

প্রকাশিত: জানু ২৫, ২০২৩ / ০৩:০৩অপরাহ্ণ
বাবরকে সরিয়ে শাহিনকে পাকিস্তানের নেতৃত্বে চান সাবেক কিংবদন্তি

পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বাবর আজমকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার বাসিত আলি। তিনি মনে করেন, নেতৃত্বের বোঝা মাথায় থাকায় ব্যাট হাতে ভালো নৈপুণ্য দেখাতে পারছেন না বাবর। অথচ তিনি যদি শুধু ব্যাটিংয়ে মনোযোগ দেন, তা হলে বিভিন্ন রেকর্ড ভাঙতে এবং অগ্রজদের ছাড়িয়ে যেতে সক্ষম হবেন।

বাসিত আলি মনে করেন, ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি যতদিন ফিট (যোগ্য) থাকবেন, ততদিন তার ওয়ানডে ও টেস্টে নেতৃত্ব দেওয়া উচিত। আর টি২০-তে নেতৃত্ব দেওয়া উচিত শাদাব খানের।

সাবেক এ ক্রিকেটার বলেন, ‘বাবর আজমের উচিত অধিনায়কত্ব ছেড়ে দেওয়া। তিনি যদি ক্যাপ্টেন্সি ছাড়েন, তা হলে সব রেকর্ড ভাঙতে পারবেন এবং অতীতে গ্রেটদের (ক্রিকেটে নানা রেকর্ডের অধিকারী অগ্রজ) করা রেকর্ড অতিক্রম করতে পারবেন। অধিনায়কত্ব তার ব্যাটিং পারফরম্যান্সের ওপর নেতিবাচক প্রভাব ফেলছে। সুতরাং তার শুধু ব্যাটিংয়ে মনোযোগ দেওয়া উচিত।’

বাসিত আলি আরও বলেন, ‘পাকিস্তানের ক্যাপ্টেন হওয়া উচিত শাহিন আফ্রিদির। তিনি যদি ফিট থাকেন তা হলে ওয়ানডে ও টেস্ট ক্রিকেটকে নেতৃত্ব দিতে পারবেন। অন্যদিকে টি২০ দলের নেতৃত্বে শাদাব খানকে আনা যেতে পারে।’

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, বাসিত আলির এমন মন্তব্য ক্রিকেট ফ্যান ও বিশেষজ্ঞদের মধ্যে বিতর্ক উসকে দিয়েছে। অনেকেই একমত পোষণ করে বলেছেন, নেতৃত্বের কারণে বাবর আজমের ব্যাটিং ক্ষতিগ্রস্ত হচ্ছে। আবার কেউ কেউ বলছেন, তিনি এখনো ইয়ং (তরুণ) আছেন এবং ক্রিকেটের যোগ্য নেতা হিসেবে নিজেকে তৈরি করতে পারবেন।
তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন