স্কালোনি বললেন মেসি একজন দুুর্দান্ত অধিনায়ক

প্রকাশিত: জানু ২৫, ২০২৩ / ১২:৫৭অপরাহ্ণ
স্কালোনি বললেন মেসি একজন দুুর্দান্ত অধিনায়ক

আর্জেন্টিনার বিশ্বজয়ের এক মাস পেরিয়েছে ক’দিন আগেই। খেলোয়াড়রাও ফিরেছেন যে যার ক্লাবে। তবে স্বপ্নের সোনালি ট্রফি জয়ের মুহূর্ত এখনও যেনো স্মৃতির পাতায় অমলিন।

বিশ্বকাপ জয়ের মাসপূর্তির লগ্নে মেসি জানিয়েছিলেন কাতারের সেই সময়গুলো বড্ড মিস করছেন তিনি। কোচ লিওনেল স্কালোনিও ভুলতে পারছেন না কাতারের সেই দিনগুলো আর তার শিষ্যদের। তবে, সবাইকে একপাশে রেখে দলের প্রাণভোমড়া মেসির গুণগানে মত্ত স্কালোনি। তিনি জানান, মেসি একজন দুর্দান্ত অধিনায়ক।

স্পেনের মায়োর্কায় থাকেন আর্জেন্টাইন কোচ। এবার সেখান থেকেই একটি স্প্যানিশ সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে স্কালোনি বলেছেন তার সেনাপতি মেসির দারুণ এক গুণের কথা।

কোচ লিওনেল স্কালোনি বলেন, মেসি দুর্দান্ত একজন অধিনায়ক। সে যখন কথা বলে, তখন সে একেবারে সঠিক কথাটাই বলে। কথা বলে সে যেভাবে কাউকে অনুপ্রাণিত ও উদ্বুদ্ধ করতে পারে, সত্যি বলছি, তা আমার কাছে অবিশ্বাস্য লাগে।

মেসি যে দুর্দান্ত একজন নেতা সে বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে বিশ্বকাপ জয়ে কোচ স্কালোনির ভূমিকাও কম নয়। এত বড় সাফল্যের পর স্বভাবতই আর্জেন্টাইন ফুটবলে এখন বড় প্রশ্ন স্কালোনি নিজের চুক্তির মেয়াদ বাড়াবেন কিনা? সম্প্রতি স্প্যানিশ রেডিওকে দেয়া সাক্ষাৎকারে নিজের চুক্তি নিয়ে কথা বলেছেন স্কালোনি।

স্কালোনি আরও বলেন, কিছুদিনের মধ্যেই বুয়েনস আইরেসে যাবো।সভাপতির সঙ্গে বসে আমরা যে চুক্তিতে পৌঁছাতে চাই, সেই চেষ্টা করবো। এটাই ভেবেছি। তবে কবে যাবো, সেটি ঠিক করিনি।

গত ৩১ ডিসেম্বর আর্জেন্টিনার কোচ হিসেবে স্কালোনির চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। অর্থাৎ কাগজে-কলমে তিনি এখন আর আর্জেন্টিনা দলের সঙ্গে নেই। বিশ্বকাপের আগে থেকেই গুঞ্জন ছিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে কাজের মেয়াদ বাড়তে যাচ্ছেন স্কালোনি। তবে সেই নতুন চুক্তি এখনো আলোর মুখ দেখেনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন