মেসির আইনজীবী’ই লড়বেন দানি আলভেজের মামলা

প্রকাশিত: জানু ২৫, ২০২৩ / ১১:৪৬পূর্বাহ্ণ
মেসির আইনজীবী’ই লড়বেন দানি আলভেজের মামলা

ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর পুলিশি হেফাজতে রয়েছেন। তার বিরুদ্ধে আনা অভিযোগের বিরুদ্ধে আইনি লড়াই চালানোর জন্য লিওনেল মেসির আইনজীবী ক্রিস্টোবাল মার্টেলকে নিয়োগ নেয়া হয়েছে।

আইনজীবী হিসেবে মার্টেল একাধিক জনপ্রিয় তারকার মামলা পরিচালনা করেছেন। আদালতের বাইরে মামলা নিষ্পত্তি করার দক্ষতার জন্য তার খ্যাতি রয়েছে। বার্সার সঙ্গে নেইমারের আইনি জটিলতার অবসানেও তার ভূমিকা ছিল।

একসময় তিনি বার্সেলোনা ক্লাবের সাবেক সভাপতি জোসেপ লুইস নুনেজের আইনজীবী ছিলেন। বিশিষ্ট ব্যবসায়ী জর্ডি পুজল ফেরুসোলা, স্প্যানিশ রাজনীতিবিদ আলভারো লাপুয়ের্তার মামলাও তিনি লড়েছেন।

স্বনামধন্য আইনজীবী কারাকাস ভেনেজুয়েলায় জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন একজন কূটনীতিক। স্পেনের অন্তর্ভুক্ত ক্যানারি দ্বীপপুঞ্জে তার বেড়ে ওঠা। এরপর আইন বিষয়ে পড়াশোনা করতে বার্সেলোনায় চলে যান।

স্প্যানিশ গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ৩০-৩১ ডিসেম্বর রাতে বার্সেলোনার একটি জনপ্রিয় নাইটক্লাবে কথিত যৌন নিপীড়নের ঘটনা ঘটে।

দৈনিক পত্রিকা এবিসি বলেছে, আল্ভেজ ওই নারীর সম্মতি ছাড়াই তার অন্তর্বাসের ভিতরে হাত ঢুকিয়েছিল যখন তিনি বন্ধুদের সাথে নাচছিলেন।

আলভেজ অবশ্য দাবি করেছেন, তিনি সেই সময়ে নাইটক্লাবে ছিলেন। তবে কোনো অন্যায় কাজ করেননি। চলতি মাসের শুরুতে ব্যক্তিগত স্প্যানিশ চ্যানেল অ্যান্টেনা থ্রিকে বলেছিলেন, তিনি ওই নারীকে আগে কখনো দেখেননি।

অভিযোগের বিরুদ্ধে সাক্ষ্য দিতে বার্সেলোনার মোসাস ডিএসকোড্রা ডি লা কোর্ট পুলিশ স্টেশনে হাজির হন আলভেজ। সেখানেই গ্রেপ্তার হন। পরে তাকে আদালতে শুনানির জন্য হাজির করা হয়। জামিন আবেদন নামঞ্জুর করে স্পেনের একটি আদালত তাকে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন