শাকিব খানকে নিয়ে সিনেমা: সিদ্ধান্ত পাল্টালেন শাবানা

প্রকাশিত: জানু ২৪, ২০২৩ / ০৯:১১অপরাহ্ণ
শাকিব খানকে নিয়ে সিনেমা: সিদ্ধান্ত পাল্টালেন শাবানা

অভিনয় ছেড়ে বহু বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়িকা শাবানা। সম্প্রতি দেশে এসে এই অভিনেত্রী জানিয়েছিলেন, স্বামী প্রযোজক ওয়াহিদ সাদিকের সঙ্গে মিলে একটি ছবি বানাবেন তিনি। ছবির নায়কও ঠিক করে রেখেছেন। তিনি হলেন বাংলা চলচ্চিত্রের সবচেয়ে বড় বিজ্ঞাপন শাকিব খান।

তবে নায়ক ঠিক হলেও ছবির নাম, নায়িকা কে হবেন বা পরিচালকই বা কে থাকবেন- সেসব কিছুই এখনও ঠিক হয়নি। এসব কিছু ঠিক হলে শিগগিরই ছবি নির্মাণের ঘোষণা দেবেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন শাবানা ও তার স্বামী ওয়াহিদ সাদিক।

কিন্তু এই সংবাদটি প্রকাশ হওয়ার পর থেকে অসংখ্য মানুষ শাবানার সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে তাঁদের মত জানাচ্ছেন। পরে আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন শাবানা।

ঢালিউডের এই বিউটি কুইন এখন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। ঢাকায় অবস্থানরত তাঁর স্বামী ওয়াহিদ সাদিকের মাধ্যমে তিনি জানান, নিজেকে চলচ্চিত্র প্রযোজনা থেকে একেবারেই গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শাবানা।

ওয়াহিদ সাদিক বলেন, ‘শাবানা ১৯৯৭ সালেই অভিনয় থেকে অবসর নিয়েছেন এবং যুক্তরাষ্ট্র প্রবাসী হয়েছেন। এরপর মাঝেমধ্যে দেশে এলেও বহু প্রস্তাব থাকা সত্ত্বেও আর অভিনয়ে ফেরেননি।

তবে গত কয়েক বছরে বেশ কয়েকবার চলচ্চিত্র প্রযোজনার পরিকল্পনা করেছিলেন। কিন্তু চলচ্চিত্রের ব্যবসা তখন একেবারেই অনুকূলে না থাকায় শেষ পর্যন্ত সেই পরিকল্পনা ত্যাগ করতে বাধ্য হয়েছিলেন।

এর আগে শাবানা অনেকবারই গণমাধ্যমকে জানিয়েছিলেন, চলচ্চিত্রের কারণেই আজ তাঁর নাম, খ্যাতি, যশ হয়েছে। তাই অভিনয় থেকে বিদায় নিলেও চলচ্চিত্র প্রযোজনা করবেন। চলচ্চিত্রের প্রতি সেই শ্রদ্ধাবোধ থেকে এবারও চলচ্চিত্র প্রযোজনার উদ্যোগ নিয়েছিলেন শাবানা ও তাঁর স্বামী ওয়াহিদ সাদিক।

কিন্তু এই সংবাদটি প্রকাশ হওয়ার পর থেকে অসংখ্য মানুষ শাবানার সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে তাঁদের মত জানাচ্ছেন। এর মধ্যে অনেকেই শাবানাকে বলছেন তিনি যেহেতু দীর্ঘদিন ধরে চলচ্চিত্র থেকে দূরে এবং ধর্ম-কর্ম ও সংসার নিয়ে ব্যস্ত আছেন, তাই চলচ্চিত্রে তাঁর আর না ফেরাই উচিত। শাবানা তাঁর ভক্ত-অনুরাগীদের মতামতকে সম্মান জানিয়ে ও নিজের ইচ্ছায় এবার চলচ্চিত্র থেকে অবসরের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন।

শাবানা আরও জানিয়েছেন, তাঁর ও তাঁর স্বামীর চলচ্চিত্র প্রযোজনা সংস্থা এসএস [শাবানা-সাদিক] প্রোডাকশন আর খোলা হবে না এবং এই সংস্থা থেকে আর কোনো চলচ্চিত্রও নির্মাণ হবে না। বরং তাঁর স্বামী ওয়াহিদ সাদিকের নামে ডব্লিউএস [ওয়াহিদ সাদিক] প্রোডাকশন চালু করে তা থেকেই তাঁর স্বামী চলচ্চিত্র নির্মাণ করতে পারেন।

এদিকে, ওয়াহিদ সাদিক আবারও বলেন, দেশীয় চলচ্চিত্রের প্রাণ ফেরাতে আবার নির্মাণে আসার সিদ্ধান্ত নিয়েছি। কলকাতার সঙ্গে যৌথ আয়োজনে চলচ্চিত্রটি নির্মাণ করবেন এবং এটি কলকাতার ছবির পরিচালক রাজীব কুমার বিশ্বাস নির্দেশনা দেবেন।

আর বাংলাদেশ থেকে একজন নির্মাতা নেওয়ার জন্য অনেকের সঙ্গে কথাবার্তা চলছে। এই চলচ্চিত্রের গল্প ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা রাজীব কুমার বিশ্বাস।

ছবির গল্প প্রসঙ্গে ওয়াহিদ সাদিক বলেন, ছবিটি হবে যথারীতি পারিবারিক- অ্যাকশন ও রোমান্টিক গল্পের। ছবির নায়িকা হিসেবে কাজল বা বিদ্যা বালানকে নেওয়ার কথা ভাবলেও কাজলের সঙ্গে যোগাযোগ করে তার শিডিউল না পাওয়ায় এখন বিদ্যা বা অন্য কাউকে নেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান ওয়াহিদ সাদিক।

তিনি বলেন অনেকেই সন্দেহ করছে শেষ পর্যন্ত ছবিটি নির্মাণ করব কি না? আমি স্পষ্ট করে বলতে চাই সব চূড়ান্ত করতে হয়তো কিছুটা দেরি হতে পারে, কিন্তু ছবিটি নির্মাণ হবেই।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন