ইসরায়েলকে বিশ্ব মানচিত্র থেকে মুছে ফেলা হবে : ইরান

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান কমান্ডার মেজর জেনারেল মোহাম্মাদ সালামি বলেছেন, তার দেশের বিরুদ্ধে ইসরায়েল সামান্যতম ভুল করলে এটিই হবে তার সর্বশেষ ভুল। এরপর দখলদার এ অবৈধ রাষ্ট্রটি বিশ্বের মানচিত্র থেকে পুরোপুরি মুছে যাবে।

বুধবার রাজধানী তেহরানে বিপ্লবী গার্ড বাহিনীর হাজার হাজার কমান্ডার ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে সেখানে জেনারেল সালামি বলেন, বর্তমানে ইসলামি বিপ্লবের যোগাযোগের লাইন হাজার হাজার কিলোমিটার গভীর পর্যন্ত পৌঁছে গেছে।

তিনি বলেন, জুলুম, ন্যায়বিচার এবং আধ্যাত্মিকতার বাণী স্থানান্তর করার মাধ্যমে এ অঞ্চলে আমেরিকাকে একঘরে করে ফেলা হয়েছে। ইসলামি বিপ্লবের শক্তিমত্তা এবং প্রতিরোধকামীতার ওপর গুরুত্বারোপ করে আইআরজিসির কমান্ডার সালামি বলেন, ইরানের অভ্যন্তরীণ শক্তি ও সামর্থ ব্যবহার করে বিপ্লবী বাহিনীকে বিভিন্ন ক্ষেত্রে শক্তিশালী করা হচ্ছে।

মধ্যপ্রাচ্যের অন্যতম প্রতিদ্বন্দ্বী সৌদি আরব ও তার মিত্রদের সঙ্গে দীর্ঘদিন ধরে ইরানের বৈরী সম্পর্ক চলছে। এর মাঝেই সম্প্রতি সৌদি আরবের তেলক্ষেত্রে ইয়েমেনি হুথি বিদ্রোহীদের ভয়াবহ ড্রোন হামলা কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে পুরো মধ্যপ্রাচ্য।

হুথিরা সৌদির তেলক্ষেত্রে হামলার দায় স্বীকার করলেও ইরানকেই দায়ী করছে সৌদি আরব ও যুক্তরাষ্ট্র। তবে ইরান এই হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করেছে। পার্সট্যুডে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত