ফের রিমান্ডে জি কে শামীম

অস্ত্র ও অর্থপাচার মামলায় বিতর্কিত ঠিকাদার ও যুবলীগ নেতা গোলাম কিবরিয়া (জি কে) শামীমকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও রিমান্ডে নিয়েছে পুলিশ। পুলিশের করা আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক মোহাম্মদ জসিম বুধবার তার বিরুদ্ধে ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় ১০ দিনের রিমান্ড শেষে জিকে শামীমকে আদালতে হাজির করা হয়। অস্ত্র মামলায় আবার ৭ দিন এবং অর্থপাচার মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে অস্ত্র মামলায় চারদিন ও অর্থপাচার মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে। আদালতে তার পক্ষে ছিলেন আবদুর রহমান হাওলাদার ও আসাদুজ্জামান কচি।

গত ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনের বাসা থেকে যুবলীগের এই নেতাকে আটক করা হয়। এরপর নিকেতনে তার জি কে বিল্ডার্স অফিসে অভিযান চালিয়ে ১৬৫ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজ ও নগদ ১ কোটি ৮০ লাখ টাকা জব্দ করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এছাড়া তার জিম্মা থেকে একটি আগ্নেয়াস্ত্র, দেহরক্ষীদের সাতটি শটগান-গুলি এবং কয়েক বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

আটকের পরদিন শামীম ও তার দেহরক্ষীদের গুলশান থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা করে র‌্যাব। ওইদিনই শামীমকে আদালতে হাজির করে অস্ত্র ও মাদক মামলায় ১৪ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত