১/১১ ঠেকাতে সরকারের এ অভিযান, বললেন মোশাররফ

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন একথা বলেন। বিএনপির এ নেতা আরো বলেন, প্রধানমন্ত্রী স্বীকার করেছেন, তিনি বাধ্য হয়ে দুর্নীতি, মাদক ও ক্যাসিনোবিরোধী অভিযান পরিচালনা করছেন। আসলে তিনি এ অভিযান শুরু করেছেন যেন, ওয়ান ইলেভেন সৃষ্টি না হয় সেজন্য।

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গ উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আপনি ভারতে যাচ্ছেন যান। কিন্তু, সেখানে এমন কোনো চুক্তি করবেন না, যার কারণে দেশের মানুষের ক্ষতি হয়, বাংলাদেশের ক্ষতি হয়।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশের সব প্রতিষ্ঠান পরিকল্পিতভাবে ধ্বংস করে দেওয়া হয়েছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে এই সরকার। আজ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ মিলে সব সরকারি প্রতিষ্ঠান দখল করে ফেলেছে। এমনকি হাইকোর্টেও তারা দলীয়করণ করেছে। আজ সবখানেই লুটপাটের রাজনীতি চলছে।

বিএনপি নেতা বলেন, ব্যাংকগুলো দেওলিয়া হয়ে যাচ্ছে। যারা আওয়ামী লীগ করে, তারা অবৈধ পথে বাণিজ্য করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সরকারের কাছে দেশ পরিচালনার টাকা নেই। সরকার পরিচালনার জন্য বিভিন্ন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বিভিন্ন ব্যাংক থেকে টাকা নেওয়া হচ্ছে। এমনকি টোল আদায়ের মাধ্যমে টাকা আদায় করছে সরকার।

তিনি বলেন, আমাদের পাট শিল্পকে ধ্বংস করা হয়েছে, টেক্সটাইল শিল্পকে ধ্বংস করা হয়েছে। দেশের চামড়া শিল্পকেও ধ্বংস করেছে এই সরকার।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও টেক্সটাইল সেক্টর ধ্বংসের প্রতিবাদে জাতীয় টেক্সটাইল ইঞ্জিনিয়ার বাংলাদেশ (জেটেব) এ সমাবেশের আয়োজন করে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত