১৫ মাস পর নদী থেকে উদ্ধার সচল আইফোন

হারিয়ে যাওয়া কোনও প্রিয়, দামি জিনিস খুঁজে পেলে কার না ভাল লাগে। আর যদি সেটি প্রিয় আইফোন হয় তবে তো কথাই নেই। নদীর তলা থেকে একটি আইফোন খুঁজে পেয়ে তার আসল মালিককে ফিরিয়ে দিলেন এক ইউটিউবার। এমনকি ফোনটি নাকি সচলও ছিল।

মার্কিন যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনার এডিসটো নদীর কাছে সপরিবারে ঘুরতে গিয়েছিলেন এরিকা বেনেট। দিনটা ছিল ২০১৮ সালের ১৯ জুন। সেখানে নদীতে পড়ে যায় এরিকার ফোনটি। যাথাসাধ্য চেষ্টা করেও সেদিন আর ফোনটি খুঁজে পাননি তারা।

মাইকেল বেনেট, একটি ইউটিউব চ্যানেল চালান, তিনি আবার সখের গুপ্তধন সন্ধানীও বটে। গত সপ্তহে মাইকেল ও তার কয়েকজন সঙ্গী এডিসটো নদীতে ‘গুপ্তধন’ খুঁজতে যান। সেখানে সত্যিই তারা গুপ্তধন পেয়ে যান। নদীর কাদার মধ্যে একটি দ়ড়ির মতো কিছু দেখে টান মারতেই উঠে আসে একটি ফোন।

ফোনটি একটি শক্ত এয়ারটাইট প্যাকেটের মধ্যে ছিল। বাড়িতে এসে মাইকেল প্যাকেট থেকে বের করে, ফোনটিকে চার্জে বসিয়ে দেন। কিছুক্ষণ পর পাওয়ার বাটন চাপ দিতেই ফোনটি চালুও হয়ে যায়। কিন্তু পাসওয়ার্ড প্রোটেকটেড হওয়ায় ফোনটি অন হলেও অ্যাকসেস করা সম্ভব ছিল না। ফলে তার আসল মালিককে খুঁজে বের করা সম্ভব হচ্ছিল না।

মাইকেল এবার বুদ্ধি করে ফোনটির সিমটি খুলে অন্য একটি ফোনে লাগান। সেখান থেকে তথ্য পেয়ে খুঁজে বের করেন আসল মালিককে। সেটাও সহজ কাজ ছিল না। যাই হোক, ফোনটির আসল মালিক এরিকা হারিয়ে যাওয়া ফোনের কথা শুনেই আপ্লুত হয়ে পড়েন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত