জেল-পালিয়ে জঙ্গলে ১৭ বছর!

নারী ও শিশুপাচারের দায়ে জেলে গিয়েছিলেন সং জিয়াং। একদিন সুযোগ বুঝেই পালিয়ে যান এ চীনা নাগরিক। এরপর শত চেষ্টাতেও তার কোনো সন্ধান পায়নি পুলিশ। দেখতে দেখতে কেটে গেছে ১৭টি বছর। এতদিন পর অবশেষে ফের বাগে পাওয়া গেছে ওই ব্যক্তিকে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, ২০০২ সালে একটি কারাগার থেকে পালিয়েছিলেন সং জিয়াং। দক্ষিণ-পশ্চিম চীনের ইউনান প্রদেশে তার শহরে নিয়মিত অনুসন্ধান চালিয়েও কোনো সমাধান মিলছিল না। কোনো কূল-কিনারা না পেয়ে তাই ড্রোনের সাহায্য নেওয়া হয়। অবশেষে সেপ্টেম্বরের প্রথমদিকে ছোট একটা সূত্র খুঁজে পায় পুলিশ।

একদিন ঘন জঙ্গলের মধ্যে নীল রঙের ধাতব বস্তু পড়ে থাকতে দেখা যায়। ড্রোন কাছে যেতেই চোখে পড়ে, গুহার কাছে পড়ে রয়েছে বেশ কিছু গৃহস্থালি জিনিসপত্র। পরে, পুলিশ সদস্যরা স্বশরীরে গিয়ে ওই গুহা থেকে সং জিয়াংকে ফের গ্রেফতার করেন।

সং জিয়াং জঙ্গলে গাছের ডালপালা দিয়ে আগুন জ্বালাতেন ও পানি পানের জন্য প্লাস্টিকের বোতল ব্যবহার করতেন। সাজার ভয়ে এতদিন ধরে পাহাড়ি গুহায় একা একা থেকেও নিস্তার মিললো না, ফের সেই জেলখানাতেই পাঠানো হয়েছে ৬৩ বছর বয়সী এ ব্যক্তিকে।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত