ডাচদের শেষ মিনিটের গোলে আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াল

প্রকাশিত: ডিসে ১০, ২০২২ / ০৩:১৬পূর্বাহ্ণ
ডাচদের শেষ মিনিটের গোলে আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াল

আর্জেন্টিনা-নেদারল্যান্ড ম্যাচে সেয়ানে সেয়ানে লড়াই হচ্ছে। আর্জেন্টাইনদের চোখে চোখ রেখে প্রতিদ্বন্দ্বীতা করছে ডাচরা। দুই গোল খেয়ে পিছিয়ে থেকেও ৮৩ ও অতিরিক্ত সময়ে গোল করে খেলায় সমতায় ফেরে ডাচরা।

মলিনা ও লিওনেল মেসির গোলে ২-০ ব্যবধানে এগিয়ে সেমিফাইনালের পথে আর্জেন্টিনা। খেলার ৩৫ মিনিটে গোল করেন মলিনা। ৭৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন মেসি।

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। আর হেরে গেলে বিদায় কনফার্ম। এমন কঠিন সমীকরণের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি আর্জেন্টিনা।

ডাচদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মলিনার গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।

খেলার ১৪ মিনিটে বাম পাশ থেকে আকুনার জোরালো ক্রসে ম্যাকএলিস্টার বলে মাথা ছোঁয়াতে পারলে এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা।

২৩ মিনিটে আবারো সুযোগ পায় আর্জেন্টিনা। এবার ডি বক্সের বাইরে থেকে মেসি তার নিজস্ব জায়গা থেকে বল পেয়ে দূরপাল্লার শট নিলে বল চলে যায় গোলবারের উপর দিয়ে।

২৫ মিনিট গোলের সুযোগ পেয়েছিল নেদারল্যান্ডস। কিন্তু বারুইনের শট চলে যায় গোলবারের বাইরে দিয়ে।

৩৪ মিনিটে ডি বক্সের বাইরে থেকে ডি পলের দুর্বল শট রুখে দেন ডাচ গোলরক্ষক।

খেলার ৩৫ মিনিটে মাঝমাঠ থেকে বল একাই টেনে নিয়ে যান লিওনেল মেসি। ডি বক্সের বাইরে থেকে তিন ডিফেন্ডারকে কাটিয়ে পাস দেন মলিনাকে। বল পেয়ে সময় নষ্ট না করে গোলে পরিণত করেন তিনি।

৪১ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু ডিবক্সের ভেতর থেকে মেসির ডান পায়ের শট সোজা চলে যায় গোলরক্ষকের হাতে।

প্রথমার্ধের শেষ দিকে ডাচরা গোলের চেষ্টা করলেও সফল হতে পারেননি। যে কারণে প্রথমাধ্যে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে ডি বক্সের মধ্যে নেদারল্যান্ডসের ফুটবলার ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন লিওনেল মেসি।

প্রসঙ্গত, শুক্রবার দিনের প্রথম ম্যাচে হতাশ করে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন