আর্জেন্টিনা মেসির জন্য বিশ্বকাপ জিতুক : ইব্রাহিমোভিচ

প্রকাশিত: ডিসে ৯, ২০২২ / ১২:৩২অপরাহ্ণ
আর্জেন্টিনা মেসির জন্য বিশ্বকাপ জিতুক : ইব্রাহিমোভিচ

সেই ১৯৮৬ সালে ডিয়াগো ম্যারাডোনার হাত ধরে বিশ্বকাপের শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। এরপর দীর্ঘ ৩৬ বছর পেরিয়ে গেলেও বিশ্বকাপের সোনালি ট্রফি জিততে পারেনি লে আলবিসেলেস্তেরা। যদিও গত ২০১৪ বিশ্বকাপে শিরোপার খুব কাছাকাছি গিয়েছিল তারা। তবে জার্মানির কাছে হেরে হতাশা নিয়ে ফিরতে হয়েছিল আকাশি নীল শিবিরকে।

চলতি কাতার বিশ্বকাপে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলছেন লিওনেল মেসি। তাই নিজের পঞ্চম বিশ্বকাপে ট্রফি জয়ের শেষ সুযোগ পাচ্ছেন আর্জেন্টাইন এই তারকা। মরুর বুকে এবারের বিশ্ব আসরের মঞ্চে দারুণ ফর্মেও রয়েছেন ৩৫ বছর বয়সী এই খুদে জাদুকর। তার হাত ধরে ইতোমধ্যে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে আর্জেন্টাইনরা।

তাই সুইডেনের কিংবদন্তি ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচও আশা প্রকাশ করছেন যে, মেসির জন্যই আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার চেষ্টা করবে আর্জেন্টিনা দল।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে দুই মৌসুম কাটিয়েছিলেন ইব্রাহিমোভিচ। এই দিনগুলোতে মেসিকে খুব কাছ থেকে দেখেছেন তিনি। এসময় নিজের পারফরম্যান্স খুব সুখের না হলেও মেসির প্রতিভা ঠিকই দেখেছেন ইব্রা।

সম্প্রতি ফুটবল পডকাস্ট ‘ফোরথ্রিথ্রি’র সঙ্গে আলাপচারিতায় এই আশা প্রকাশ করেছেন ৪১ বছর বয়সী এই সুইডিশ স্ট্রাইকার। যেখানে ইব্রা বলেন, ‘আশা করি, আর্জেন্টিনা মেসির জন্য বিশ্বকাপটা জিতবে। তবে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর দায়টা শুধু মেসির একার নয়।’

আগামীকাল শুক্রবার (৯ ডিসেম্বর) কাতার বিশ্বকাপে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা দল। এবার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে মেসি কী করেন, সেটাই দেখার বিষয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন