স্পেনকে হারানোর পর ফিলিস্তিনের পতাকা নিয়ে উদযাপন করে মরক্কো

প্রকাশিত: ডিসে ৯, ২০২২ / ১১:২৫পূর্বাহ্ণ
স্পেনকে হারানোর পর ফিলিস্তিনের পতাকা নিয়ে উদযাপন করে মরক্কো

কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় শক্তিশালী স্পেনকে পেনাল্টি শ্যুট-আউটে হারিয়েছে মরক্কো। মরক্কোর জালে কোনো গোলই দিতে পারেনি লুইস এনরিকের শিষ্যরা। খেলা শেষে ফিলিস্তিনের পতাকা নিয়ে চির আকাঙ্ক্ষিত এ জয় উদযাপন করেছে আফ্রিকার দেশটি।

ফিলিস্তিনের পতাকা নিয়ে মরক্কোর প্লেয়ারদের উদযাপনের একটি ভিডিও ও কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, স্পেনের বিপক্ষে ম্যাচ শেষে মরক্কো দলের আবদুল রাজ্জাক ফিলিস্তিনের পতাকা নিয়ে মাঠে ঢুকেছেন। এরপর সতীর্থদের সঙ্গে নিয়ে ফটোসেশনও করেন।

প্রসঙ্গত, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে ফিলিস্তিনের ওপর অত্যাচার চালিয়ে আসছে পশ্চিমা বিশ্বের রাষ্ট্রগুলো। অনেকে বলছেন, সেই অত্যাচারের প্রতিবাদেই ফিলিস্তিনের পতাকা নিয়ে এমন উদযাপন করেছেন মরক্কোর খেলোয়াড়রা। দেশটির পাশে দাঁড়ানো ও অত্যাচার বন্ধ করার বার্তাই দিয়েছেন তারা।

এদিন নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়ে দুদলের কেউ গোল করতে না পারলে ম্যাচ গড়ায় পেনাল্টি শ্যুটাউটে; যেখানে ৩-০ গোলে জয় পায় মরক্কো।

শ্যুটাউটের প্রথমটিতেই গোল করে মরক্কো। পরে স্পেনের পাবলো সারাবিয়ার নেওয়া শট বারপোস্টে লেগে ফিরে আসে। মরক্কোর হয়ে দ্বিতীয় শট নিতে আসেন দলের সবচেয়ে বড় তারকা হাকিম, সফলও হন তিনি।

স্পেনের দ্বিতীয় শট ফিরিয়ে দেন মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বোনো। পরে মরক্কোর শট ফিরিয়ে দিয়ে স্পেনের আশা বাঁচিয়ে রাখেন উনাই সিমন। কিন্তু সার্জিও বুসকেটস শট মিস করলে ও হাকিমির বল জালে জড়ালে জয় নিশ্চিত হয় মরক্কোর।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন