আর্জেন্টিনার জার্সি পড়া সেই ছেলেটি আমি নই : ছাত্রলীগ নেতা

প্রকাশিত: ডিসে ৮, ২০২২ / ০৮:৩৮অপরাহ্ণ
আর্জেন্টিনার জার্সি পড়া সেই ছেলেটি আমি নই : ছাত্রলীগ নেতা

১০ তারিখ রাজধানী শহর ঢাকায় বিএনপি-জামাত দেশবিরোধী চক্রের নাশকতা প্রতিরোধে গোয়েন্দা পুলিশের সাদা পোশাকে অ* স্ত্র হাতে এবং হে* লমেট পরা এক সদস্যের ছবিকে দেশে-বিদেশে আমার ছবি বলে বিরোধী দলের গুজববাহিনীর লোকজন ফেসবুকে ভাইরাল করে প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ও আমার বি* রুদ্ধে জ* ঘন্য অ* পপ্রচার করছে।

এ তালিকায় লন্ডনে পালিয়ে থাকা তারেক গং( য়ের প্রো* পাগান্ডা সেলের লোকজনেরও পরিচয় পাওয়া গেছে। হাস্যকর ব্যাপার হলো আমি ছোটবেলা থেকে বিশ্বকাপে ব্রাজিলের সমর্থক। আমার শ* ত্রুও তা জানে। সাদা পোশাকে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য পরে আছেন আর্জেন্টিনার জার্সি।

উপরন্তু, আমার উচ্চতা ছয় ফুট। ছবিটা ভালো করে দেখলেই স্পষ্ট বুঝা যায়। পেছনে পুলিশের গাড়িও আছে। এ ছবি বিশ্লেষণ করে প্রকৃত ব্যক্তিকে আইডেন্টিফাই করতে বায়োলজি বা ফ* রেনসিক বিশেষজ্ঞ হবার দরকার নেই। একটু পর্যবেক্ষণই যথেষ্ট।

দুঃখজনক বিষয় হলো আমার উপজেলায় শ্রেষ্ঠ জননী পুরস্কার পাওয়া ফেসবুক প্রোফাইলে থাকা আমার রত্নগর্ভা মায়ের সঙ্গে ছবিটাও অপব্যবহার করছে গু* জবস* ন্ত্রা* সীরা। ভয়াবহ গু* জবসন্ত্রা* সীদের থেকে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করছি।

বকশী বাজারে ছাত্রদলের নাশকতা, নানা সময় ক্যাম্পাসে সরকার বিরো* ধী অ* পতৎপরতা ও অস্থিতিশীলতা প্র* তিরোধ, সাম্প্রদায়িক অপশক্তির বিরু* দ্ধে অনড় অবস্থান, সর্বশেষ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ক* টূক্তির সমুচিত জবাব দেওয়ার পর থেকে ছাত্রদলের সন্ত্রা* সী& রা আমাকে আ* তংক ভাবে।

উল্লেখ্য, খালেদা জিয়া ও তারেক গং ছাত্রদলের হাতে তুলে দিয়েছিল অ* স্ত্র। তাদের সহযোগী শি* বির জন্মলগ্ন থেকেই করে র* গকাটা রাজনীতি। দেশের ক্যাম্পাসগুলোতে অ* স্ত্রের সেই ঝনঝনানি আর রগকাটা-সংস্কৃতি এখন আর নেই।

জন্মলগ্ন থেকেই ছাত্রলীগ মেধার রাজনীতিতে বিশ্বাস করে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদের হাতে অ* স্ত্র নয়; কলম ও বই তুলে দিয়েছেন। সবসময় ছাত্রলীগকে দেশমাতৃকার সেবায় যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার নির্দেশনা দেন।

অ* স্ত্র হাতে নয় বিএনপি-জামাতের যেকোনো ধরনের স* ন্ত্রা* সী কর্মকাণ্ড ও নাশকতা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিপুল কর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে খালি হাতেই মো* কাবিলা করার সামর্থ্য রাখে। গ্রে* নে* ড, বো* মা, জ* ঙ্গি* হাম* লা ও অ* গ্নিসন্ত্রা* সীদের দিন বহু আগেই শেষ হয়েছে।

সংকটে আবর্তিত বিশ্বে অন্যতম সফল রাষ্ট্রনায়ক দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বেই রচিত হচ্ছে উন্নত, আত্মমর্যাদাসম্পন্ন ও সমৃদ্ধ বাংলাদেশ। বাংলাদেশের অগ্রযাত্রার অতন্দ্র প্রহরী দেশরত্নের ভ্যানগার্ড হিসেবে এবং দেশবিরো* ধী চক্রকে রুখতে রাজপথের আন্দোলন সংগ্রামে সবসময় সোচ্চার থাকবো।

অপপ্রচার ও ষড়যন্ত্র করে থামানো যাবে না। গণমানুষের কল্যাণের রাজনীতি করার শপথে আমি বলীয়ান। বঙ্গবন্ধুর দেশপ্রেমের দীক্ষা আমার রক্তে। সর্বোপরি, বঙ্গবন্ধু, বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও দেশরত্ন শেখ হাসিনার প্রশ্নে আপসহীন থাকাই আমার রাজনীতির অভিষ্ট্য লক্ষ্য।

জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

লেখক: আল-আমিন রহমান, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক, কেন্দ্রীয় নির্বাহী সংসদ, বাংলাদেশ ছাত্রলীগ।

(আল-আমিন রহমানের ফেসবুক ওয়াল থেকে)

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন