বিশ্বাস দিয়েই ব্রাজিলকে হারাতে চায় ক্রোয়েশিয়া

প্রকাশিত: ডিসে ৭, ২০২২ / ১১:২৯অপরাহ্ণ
বিশ্বাস দিয়েই ব্রাজিলকে হারাতে চায় ক্রোয়েশিয়া

জনসংখ্যার কথা বিবেচনা করলে ব্রাজিলের সামনে ক্ষুদ্র এক বিন্দুর মতোই ক্রোয়েশিয়া। সেই দেশটিই শেষ আটের লড়াইয়ে দাঁড়িয়ে আছে পরাশক্তি ব্রাজিলের সামনে।

ক্রোয়াট কোচ জ্লাটকো দালিচ বলেছেন, ব্রাজিলের জনসংখ্যা দুইশো মিলিয়ন। আর আমরা মাত্র ৪ মিলিয়ন। ব্রাজিল যদি কোনো মহানগর হয়, তার পাশে আমরা একটি ছোট্ট শহরতলী। তবে ব্রাজিলকে হারাতে আমাদের প্রধান অস্ত্র নিজেদের প্রতি বিশ্বাস। এপি নিউজের খবর।

কথাটা অনেকাংশেই সত্যি। বিশ্বকাপে কোয়ালিফাই করা দেশগুলোর মধ্যে সবচেয়ে কম জনসংখ্যার দেশই ক্রোয়েশিয়া। তবে ফুটবল মাঠের পারফরমেন্সে খুব বেশি পিছিয়ে নেই লুকা মদ্রিচের দল।

স্বাধীন দেশ হিসেবে প্রথমবারের মতো ১৯৯৮ বিশ্বকাপে খেলতে গিয়েই ডেভর সুকারের ক্রোয়েশিয়া হয়েছিল ৩য়। আর গত বিশ্বকাপের রানার্সআপ দলটি তো পুরো পথজুড়েই দেখিয়ে গেছে, সীমাবদ্ধতা নিয়েই কীভাবে এগিয়ে যেতে হয়।

ক্রোয়েশিয়ার কোচ জ্লাটকো দালিচ
এবারও শেষ আটে জায়গা করে নিয়েছে ক্রোয়েশিয়া। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিরুদ্ধে লড়তে হবে মদ্রিচ-পেরিসিচদের। তবে আত্মবিশ্বাসের কোনো ঘাটতি নেই স্কোয়াডে। এমনটিই জানিয়েছেন ক্রোয়াশিয়ার কোচ জ্লাটকো দালিচ।

তিনি বলেছেন, ক্রোয়েশিয়াকে কখনোই ছোট করে দেখা উচিত না। দেশ হিসেবে আমরা ছোট। কিন্তু আমরা সাহসী, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী এবং নিয়মের প্রতি অনুগত। আমরা আমাদের সামর্থ্যের শতভাগ দিয়েই লড়বো। বিশেষত, পুরো স্কোয়াডই একতাবদ্ধ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন