দিনেশ কার্তিক মুগ্ধ হয়েছেন ইবাদতের গতি-বাউন্স দেখে

প্রকাশিত: ডিসে ৫, ২০২২ / ১০:৪৬অপরাহ্ণ
দিনেশ কার্তিক মুগ্ধ হয়েছেন ইবাদতের গতি-বাউন্স দেখে

মিরপুরের মন্থর উইকেটের কুখ্যাতি আছে ক্রিকেটবিশ্বে। দেশের ক্রিকেটাররাও নানা সময়ে এই উইকেটের সমালোচনায় মুখর হয়েছেন। সেই উইকেটেই গতকাল গতির ঝড় তুললেন ইবাদত হোসেন। ৪ উইকেট শিকারি এই পেসারকে খেলতে হিমশিম খেতে হয়েছে ভারতীয় ব্যাটারদের।

প্রথম ওয়ানডেতে ইবাদতের বোলিংয়ের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ভারতের উইকেটকিপার ব্যাটার দিনেশ কার্তিক। ক্রিকবাজের ক্রিকেট বিশ্লেষণী অনুষ্ঠানে এসে দিনেশ কার্তিক বলেন, ‘বাংলাদেশে গেলে আপনি মন্থর উইকেটই আশা করবেন।

যেটা প্রত্যাশা করবেন না, সেটা পেস ও বাউন্স। আজ (গতকাল) উইকেটে সেটাই ছিল। সাকিব তো উইকেট নিয়েইছে। তবে ভারতের সবচেয়ে বড় ক্ষতি করেছে ইবাদতের ৪ উইকেট। সে ভারতীয় ব্যাটারদের সামনের পায়ে খেলতে দেয়নি। ’

ইবাদতের শর্ট বলের প্রশংসা করে বলেন, ‘আপনি শর্ট বল তখনই ভালো খেলবেন, যখন শর্ট বলে আপনি সহজাত প্রতিক্রিয়া দেখাতে পারবেন। শর্ট বলের জন্য অপেক্ষা করলে ভালো খেলা সম্ভব নয়।

এ ধরনের গতিময় বোলিং খেলার ক্ষেত্রে ব্যাটারকে সব সময় ফুল লেংথের জন্য প্রস্তুত থাকতে হয়। আর কেউ যদি শর্ট বল করে বসে, তখন ব্যাটারদের মস্তিষ্ক দ্রুত সময়ে সহজাত প্রতিক্রিয়া দেখায়। ভারতীয়দের সেটা করতেই দেয়নি ইবাদত। ’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন