ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশের অধিনায়ক হবেন কে?

প্রকাশিত: ডিসে ১, ২০২২ / ১১:০৯অপরাহ্ণ
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশের অধিনায়ক হবেন কে?

ভারত সিরিজের আগেই দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে। সিরিজ শুরুর ঠিক ৩ দিন আগে বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

চোটাক্রান্ত হওয়ায় ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না তামিম ইকবালের। তার পরিবর্তে কে নেতৃত্ব দেবেন এখনও চূড়ান্ত হয়নি।

ক্রিকেট বিশ্বে অধিনায়কের সঙ্গে একজন সহকারী রাখার প্রচলন থাকলেও টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির কোনো সংস্করণেই অধিনায়কের সহকারী নির্ধারণে ধারাবাহিকতা দেখাতে পারেনি বিসিবি।

এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুরে মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসে সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, সহ-অধিনায়ক এখন পর্যন্ত আমরা ঠিক করিনি। তামিম খেলতে না পারলে আমরা পরে সিদ্ধান্ত নেব।

আনুষ্ঠানিকভাবে আগে শুনি কতদিনের জন্য খেলতে পারবে না। হঠাৎ করে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না। পুরো তথ্যটা পেয়ে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।

আগামী বছর ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। তামিমই যে বিশ্বকাপে নেতৃত্ব দেবেন সেটিও চূড়ান্ত নয়। এব্যাপারে বিসিবি বস বলেন, এখন পর্যন্ত তো তাই-ই তামিম অধিনায়ক আছে। আমরা তো কিছু বদলাইনি।

এভাবে কেউ বলে নাকি, ওই সিরিজ পর্যন্ত? এভাবে সাধারণত আমরা বলি না। ও অধিনায়ক মানে অধিনায়ক। অধিনায়ক ইস্যু নিয়ে আমাদের এখনও পর্যন্ত কোনো চিন্তা নেই। কোনো দ্বিমত আমরা পাইনি যে কী করব, না করব।

প্রসঙ্গত, ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ আগামী ৪ ও ৭ ডিসেম্বর ঢাকার মিরপুরে আর ১০ ডিসেম্বর চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু ১৪ ডিসেম্বর চট্টগ্রামে। ২২ ডিসেম্বর মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন