রদ্রিগো বললেন ‘২০ বছরের আক্ষেপ ঘুচবে এবার’

প্রকাশিত: নভে ২৪, ২০২২ / ০৮:৪৮অপরাহ্ণ
রদ্রিগো বললেন ‘২০ বছরের আক্ষেপ ঘুচবে এবার’

২০০২ সালের বিশ্বকাপ জয়ের পর ২০ বছর পেরিয়ে গেলেও কাঙ্ক্ষিত হেক্সা জয় মিশন আর ছুঁতে পারেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কাতার বিশ্বকাপে হট ফেভারিট সেলেসাওরা, এবারের আসরেই শিরোপা খরা কাটাতে চায়। দলটির তরুণ তারকা রদ্রিগো তাই মনে করেন। ২০ বছরের চেপে থাকা কষ্ট মুছে দেশকে ষষ্ঠ বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসাতে দৃঢ়প্রতিজ্ঞ তরুণ এই ফরোয়ার্ড।

২০০২ সালে ব্রাজিল দলের তারকা ফুটবলার রোনাল্ডো, রিভালদো, রোনালদিনহোরা পঞ্চমবারের মতো বিশ্বকাপ শিরোপা জিতেছিল। এরপরে ২০টি বসন্ত পেড়িয়ে গেলেও সেলেসাওরা হেক্সা জয় করতে পারেনি। একঝাক তারকা ঠাসা ব্রাজিলিয়ানরা আসরে শিরোপা জয়ের বড় দাবিদার। সার্বিয়ার বিপক্ষে বৃহস্পতিবার ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে তিতের দল।

সম্প্রতী প্লেয়ার্স ট্রিবিউনে দেয়া এক সাক্ষাৎকারে রদ্রিগো বলেন, আমরা ২০ বছর ধরে শিরোপা খরায় ভুগছি। তবে এবার আমাদের সময় এসেছে দেবাসীকে শিরোপা জয়ের আনন্দ দেওয়ার। আমাদের দলে খুভ ভালো খেলোয়াড় রয়েছে যারা যেকোন মুহূর্তে ম্যাচের ভাগ্য পরিবর্তন করে দিতে পারে। তাছাড়া কাতারে বেশ সাচ্ছন্দ বোধ করছি।

সেলেসাও তারকা রদ্রিগো আরও বলেন, ২০০৬ সালে যখন আমরা হেরেছিলাম তখন আমি কাঁদছিলাম। ২০১০ সালে, যখন নেদারল্যান্ডসের কাছে আমরা হেরে যাই সেদিন স্কুলে কেউ ছিল না। এমনকি শিক্ষকরাও পালিয়ে যায়। ২০১৪ সালে, আমি মিনাস গেরাইসে আমার বাবার সাথে বসে খেলা দেখেছি। আমি জার্মানি ম্যাচ নিয়ে কথা বলতে পছন্দ করি না। আমি এমনকি ৭-১ গোলের ফলাফল বলতে লজ্জা পাই।

ব্রাজিল শেষ পর্যন্ত কেমন করবে, তা সময়ই বলে দেবে। তবে ‘হেক্সা’ জয়ের জন্য দেশটির মানুষের ব্যাকুলতা সময় যত গড়িয়েছে, ততই বেড়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন