ব্রাজিল-আর্জেন্টিনা যৌথ শোভাযাত্রা শেষে সৌহার্দ্যের আহ্বান

প্রকাশিত: নভে ২৪, ২০২২ / ০৩:৪২অপরাহ্ণ
ব্রাজিল-আর্জেন্টিনা যৌথ শোভাযাত্রা শেষে সৌহার্দ্যের আহ্বান

বগুড়ায় ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকরা যৌথ শোভাযাত্রা করেছে। খেলা মাঠে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও নিজেদের মধ্যে সম্প্রীতি ও ভ্রাতৃত্ব বজায় রাখতে এই আয়োজন করা হয় বলে জানিয়েছে দুই দলের ভক্তরা।

বুধবার (২৩ নভেম্বর) বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুর এলাকায় এই যৌথ শোভাযাত্রার আয়োজন করে স্থানীয় সমর্থকরা।

এদিন বিশ্বকাপের উন্মাদনা এক কাতারে এনেছে হলুদ-সবুজ আর সাদা-আকাশিকে। দুই দেশের পতাকা হাতে ব্রাজিল আর আর্জেন্টিনা সমর্থকদের গায়ে ছিল প্রিয় দলের জার্সি। উভয়ে প্রতিপক্ষ টিমকে নিয়ে দেন পাল্টাপাল্টি স্লোগান। তবে সবাই ছিলেন হাসিমুখে।

আর্জেন্টিনার সমর্থকরা বলেন, বিশ্বকাপে আর্জেন্টিনা-ব্রাজিল সবচেয়ে জনপ্রিয় দুটি দল। আর খেলোয়াড়দের মধ্যে মেসি-নেইমার। আমরা চাই খেলার মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকুক কিন্তু খেলোয়াড়-সমর্থকদের মাঝে থাকবে সৌহার্দ্য আর সম্প্রীতি। এই বার্তা দিতেই আমরা একসাথে শোভাযাত্রা আয়োজন করেছি।

ব্রাজিল সমর্থকরা বলেন, ভালোলাগার জায়গা থেকে যে যার পছন্দমতো দলকে সমর্থন করি। কিন্তু আমরা সবাই ভাই-ভাই। ফলে, সম্প্রীতির জায়গা থেকে এই যৌথ আয়োজন।

শোভাযাত্রা চলাকালে পরস্পরকে নিয়ে কথা শোনাতে কিংবা স্লোগান দিতে ছাড় দেয়নি দুই দলের ভক্তরা। সেভেন আপ কিংবা সৌদি খেজুর দুটোই ছিল তাদের মুখে মুখে। তবে সবকিছু ছাপিয়ে মেসি-নেইমারদের নৈপুণ্যে আরেকটি বিশ্বকাপ জয়ের অপেক্ষায় দুই দলের সমর্থকরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন