মুলার বললেন ‘জাপানের কাছে জার্মানির হার প্রাপ্য ছিল’

প্রকাশিত: নভে ২৪, ২০২২ / ০২:০৫অপরাহ্ণ
মুলার বললেন ‘জাপানের কাছে জার্মানির হার প্রাপ্য ছিল’

ফেভারিট জার্মানির বিশ্বকাপ স্বপ্নে বিশাল বড় এক ধাক্কা দিয়েছে এশিয়ান পরাশক্তি জাপান। হান্সি ফ্লিকের শিষ্যদের ২-১ গোলে হারিয়ে আরেক অঘটনের জন্ম দিয়েছে দোয়ান-আসানোদের জাপান। জার্মানির এমন হারকে অঘটন মনে করছেন না দলটির সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় টমাস মুলার। বরং তার মতে, অনাকাঙ্ক্ষিত এই হার জার্মানির প্রাপ্য ছিল।

কাতারের খলিফা স্টেডিয়ামে গ্রুপ ই’তে ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিল জার্মানি। বিশ্বকাপ যাত্রার শুরুটাও দারুণভাবে করেছিল তারুণ্যনির্ভর এই দলটি। পেনাল্টি থেকে জার্মানদের এগিয়ে নেন গুন্দোয়ান।

কিন্তু দ্বিতীয়ার্ধে জাপান অসাধারণভাবে প্রত্যাবর্তন করে চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের স্তব্ধ করে দিয়ে জয় ছিনিয়ে নেয়। দোয়ান ও আসানোর গোলে হেরেই মাঠ ছাড়তে হয় জার্মানদের।

ম্যাচ শেষে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে টমাস মুলার বলেন, জাপানের কাছে এই হারকে কিছুটা অদ্ভুত বলে মনে হচ্ছে। আজকের (বুধবার) ম্যাচে আমাদের রক্ষণভাগ খুবই বাজে খেলেছে। তাই মনে করি, এই হার আমাদের প্রাপ্য ছিল। অনুভূতির দিক থেকে, আমরা আসলে পুরো ম্যাচেই ভালো খেলেছি।

জার্মান অ্যাটাকিং মিডফিল্ডার মুলার আরও বলেন, অবশ্যই ফুটবলে আপনি সুযোগ কাজে লাগিয়ে গোলে রূপান্তরিত করতে পারেন। আমরা পুরো ম্যাচে ভালো খেললেও গোল করতে ব্যর্থ হয়েছি।

এটা হাস্যকর যে, আমরা দিন শেষে পরাজয় নিয়ে মাঠ ত্যাগ করেছি। যখন আপনি দেখতে পাবেন যে, এক গোলে এগিয়ে থেকেও রক্ষণভাগের দুর্বলতায় শেষ মুহূর্তে গোলগুলি ম্যাচের ফলাফল পাল্টে দেয়, সেটা দর্শকদের জন্য অপ্রত্যাশিত।

জাপানের কাছে হারের পর রাশিয়া বিশ্বকাপের মতো এবারেও গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার শঙ্কায় ফ্লিকের শিষ্যরা। সোমবার (২৮ নভেম্বর) নিজেদের বাচা-মরার ম্যাচে হট ফেভারিট স্পেনের মুখোমুখি হবে জার্মানরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন