রেস্তোরাঁয় খেতে গিয়ে বিরল মুক্তার মালিক হয়ে গেলেন

প্রকাশিত: অক্টো ৩, ২০২২ / ১০:৫৫পূর্বাহ্ণ
রেস্তোরাঁয় খেতে গিয়ে বিরল মুক্তার মালিক হয়ে গেলেন

বেড়ানো একটু খরুচে ব্যাপারই। অনেক সময় পকেট খালি করেই বাড়ি ফিরতে হয়। কিন্তু সমুদ্রসৈকতে ছুটি কাটাতে গিয়ে পকেট বেশ ভারী করেই ফিরেছেন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাসিন্দা স্কট ওভারল্যান্ড।

শখ করে ঝিনুকের শাঁস খাওয়ার সময় ওভারল্যান্ডের দাঁতে আটকায় আস্ত এক মুক্তা।

পরে জানতে পারেন মুক্তাটি বিরল, যার দাম কয়েক হাজার ডলার। ঘটনাটি ঘটেছে ৯ আগস্ট যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার অঙ্গরাজ্যের রেহোবোথ সমুদ্রসৈকত এলাকার এক রেস্তোরাঁয়।

ওভারল্যান্ড বলেন, ‘খাবারের শেষের দিকে হুট করে দাঁতে বেশ শক্ত কী যেন আটকে যায়। প্রথমে ভেবেছিলাম ঝিনুকের খোল বা এ রকম অন্য কিছু। কিন্তু পরে অবাক হয়ে দেখি জিনিসটা ছোট হালকা বেগুনি একটি মুক্তা। ’

মুক্তা চিনতে পারলেও প্রথমেই অবশ্য দামের ব্যাপারটি ধরতে পারেননি ওভারল্যান্ড ও তাঁর স্ত্রী। ঘরে ফিরে দুজন মিলে গুগলে খোঁজা শুরু করেন। একসময় জানতে পারেন, ওই মুক্তাটি বিশেষ ধরনের এবং বিরল।

৬০০ থেকে ১৬ হাজার ডলার পর্যন্তও দাম দেখতে পান এটির। মুক্তাটি নিয়ে কী করবেন, তা এখনো ঠিক করে উঠতে পারেননি ওভারল্যান্ড দম্পতি। বিশেষ পারিবারিক সংগ্রহ হিসেবে রাখার ইচ্ছা রয়েছে তাঁদের।

ওভারল্যান্ড বলেন, ‘ সে রকম দাম উঠলে হয়তো এটি নিজের কাছে রেখে দেওয়া কঠিন হবে। তবে আমার ছয় বছরের একটি মেয়ে আছে, আমি নিশ্চিত ও এটা পেলে মহা খুশি হবে। ’ সূত্র : ইয়াহুনিউজ, টুডে ডটকম

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন