প্রিয়াঙ্কা চোপড়া কি মার্কিন রাজনীতিতে যুক্ত হচ্ছেন?

প্রকাশিত: অক্টো ২, ২০২২ / ১১:৩১পূর্বাহ্ণ
প্রিয়াঙ্কা চোপড়া কি মার্কিন রাজনীতিতে যুক্ত হচ্ছেন?

বলিউড ও আন্তর্জাতিক অঙ্গনের জনপ্রিয় মুখ, অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া সম্প্রতি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে তাঁর আলোচনা পর্ব থেকে বেশ কয়েকটি ছবি এবং ভিডিও শেয়ার করেছেন।

ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কা একটি দীর্ঘ নোটও লিখেছেন, যাতে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে ভোটাধিকারের বিষয়ে কথা বলেছেন। তিনি বলেছেন যে ‘আমি এ দেশে ভোট না দিলেও আমার স্বামী দেন এবং একদিন আমার মেয়ে দেবে। ’

আলোচনায় ভারতে কিভাবে ইন্দিরা গান্ধী থেকে বর্তমান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু পর্যন্ত নারীরা ‘সর্বোচ্চ নির্বাচিত পদে’ অধিষ্ঠিত হয়েছেন সে সম্পর্কে কথা বলেছেন প্রিয়াঙ্কা।

মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষ এখনো ‘চূড়ান্ত কাচের ছাদ ভেঙে যাওয়া’র মতো পরিস্থিতি দেখেনি বলেও মন্তব্য করেছেন এই অভিনেত্রী।
তবে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে প্রিয়াঙ্কার এমন গুরুত্বপূর্ণ আলোচনায় অনেকের মনেই দানা বাঁধছে একটি প্রশ্ন।

তবে কি প্রিয়াঙ্কা মার্কিন রাজনীতির সঙ্গে যুক্ত হচ্ছেন? আপাতদৃষ্টিতে সেটি ধারণা করা হলেও মূলত ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির উইমেন লিডারশিপ ফোরামে নারীর ক্ষমতায়ন বিষয়ক একটি আলোচনায় অংশগ্রহণ করেছিলেন এই ভারতীয় অভিনেত্রী।

ইভেন্টের জন্য প্রিয়াঙ্কা একটি দীর্ঘ হলুদ পোশাক এবং সাদা হিল পরেছিলেন। ওয়াশিংটন ডিসিতে ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটি (ডিএমসি) উইমেন লিডারশিপ ফোরামে বক্তৃতা করেন প্রিয়াঙ্কা ও কমলা হ্যারিস।

প্রিয়াঙ্কা তাঁর পোস্টের ক্যাপশনে লিখেছেন, ‘যেখানে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে সব জায়গায়ই নারীরা অন্তর্ভুক্ত। নারীরা ব্যতিক্রম নয়। নারীরা সক্ষম। আদিম সময়কাল থেকেই বিশ্ব নারীর ক্ষমতাকে খর্ব করেছে। আমাদের সব সময় এড়িয়ে যাওয়া হয়েছে এবং নীরব করে রাখা হয়েছে।

কিন্তু অনেক নিঃস্বার্থ নারীর সাহস এবং দৃঢ়তার জন্যই আজ নারীমুক্তি ঘটেছে। আমরা আজ এমন একটি জায়গায় আছি, যেখানে আমরা একসঙ্গে আসতে পারি এবং ভুল সংশোধনের জন্য সম্মিলিতভাবে কাজ করতে পারি।

গত রাতে ওয়াশিংটন ডিসিতে উইমেনস লিডারশিপ ফোরাম কনফারেন্সে কমলা হ্যারিসের সঙ্গে আলোচনা করার যে সম্মান পেয়েছিলাম, তা একটি গুরুত্বপূর্ণ সুযোগ ছিল আমার জন্য। ’

তিনি আরো লিখেছেন, ‘যদিও আমি এই দেশে ভোট দিই না, কিন্তু আমার স্বামী দেন। একদিন আমার মেয়েও দেবে৷ ভিপি হ্যারিসের সঙ্গে আমার কথোপকথন হয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলোকে কেন্দ্র করে, যেগুলোকে সুরাহা করার জন্য একটি পরিষ্কার দৃষ্টিভঙ্গি এবং পরিকল্পনা থাকা দরকার৷

ডাব্লিউএলএফ এবং এই সংগঠনটির একজন প্রতিষ্ঠাতা শক্তি সেক্রেটারি হিলারি ক্লিনটনকে ধন্যবাদ, এই গুরুত্বপূর্ণ কথোপকথনে আমাকে অন্তর্ভুক্ত করার জন্য। ’

এ ছাড়া প্রিয়াঙ্কা ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তাকে প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের দক্ষিণ এশীয় সদস্যদের সঙ্গে পোজ দিতে দেখা গেছে।

প্রিয়াঙ্কা চোপড়া মার্কিন মুলুকে পাড়ি জমিয়েছেন বহু আগেই। তিনি মার্কিন গায়ক নিক জোনাসকে বিয়ে করেছেন এবং তাদের একটি কন্যাসন্তান রয়েছে। প্রিয়াঙ্কা-নিকির কন্যার নাম মালতি মারি চোপড়া জোনাস। বর্তমানে নিজের পরিবারের সঙ্গেই ব্যস্ত রয়েছেন এই অভিনেত্রী।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন